ধামইরহাটে দোকানে আগুন দিল দূর্বৃত্তরা

নিজস্ব প্রতিবেদক
মোঃ আবুমুছা স্বপন, ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি
প্রকাশিত: বৃহঃস্পতিবার ২৯শে সেপ্টেম্বর ২০২২ ০৫:২৭ অপরাহ্ন
ধামইরহাটে দোকানে আগুন দিল দূর্বৃত্তরা

নওগাঁর ধামইরহাটে দূর্বৃত্তের দেয়া আগুনে একটি দোকান পুড়ে ভস্মিভূত হয়েছে। অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ দোকানীর প্রায় ৮ লক্ষাধিক টাকার ক্ষতি সাধিত হয়েছে। ২৮ সেপ্টেম্বর ভোর সাড়ে ৫ টায় আলতাদিঘী’র পাড়ে আবৃত্তি ভ্যারাইটি ষ্টোরে এই ঘটনা ঘটে। পরিবারের উপার্জনের একমাত্র ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ভস্মিভুত হওয়ায় দিশেহারা ওই পরিবার। 


ক্ষতিগ্রস্ত বজলুর রহমানের ছেলে আশরাফুল ইসলাম জানান, ২৭ সেপ্টেম্বর রাত ৮ টায় দোকান বন্ধ করে বাড়ী যান আশরাফুল ইসলাম। 


২৮ সেপ্টেম্বর ভোর রাত্রি সাড়ে ৫ টার দিকে দোকানে আগুন ও ধোয়া দেখতে পেয়ে তাদের বাড়ীতে খবর দিলে ভুক্তভোগী আশরাফুল,স্ত্রী বুলবুলি ও শশুর  মোতারফ হোসেন দোকানে এসে অগ্নিকান্ড নিভানোর চেষ্টা করে, ততক্ষনে দোকানের ফ্রিজ, কফি মেশিন, কফি, বড় স্ট্যান ফ্যান, গিফট আইটেম কসমেটিকস সহ প্রায় ৮ লাখ টাকার ক্ষতি হয়। এ সময় দোকানে থাকা নগদ ৫ হাজার ২ শত টাকা পুড়ে যায়। 


আশরাফুল আরও জানান, আগুনে পুড়ে সব হারিয়ে আমি এখন পথে বসার উপক্রম হয়েছি, কি করবো আর কোথায় যাব ভেবে পাচ্ছিনা, যেহেতু দোকানের শেষ অংশ অক্ষত ও বিদ্যুৎ সংযোগ ছিল, তাই এটি বৈদ্যুতিক কারণে নয়, বরং শত্রুতার করে আমার প্রতিপক্ষরা এইটি করতে পারে বলে আমার আশংকা। ’ ভুক্তভোগী বিভিন্ন মহলে অভিযোগ দায়ের  করেছেন। 


এ বিষয়ে ধামইরহাট থানার ওসি মোজাম্মেল হক কাজী জানান, ‘অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে, যদিও উপজেলা নির্বাহী অফিসার বরাবারে একটি আবেদন করলে সেটি আমাকে মার্ক করা হয়েছে, আমরা থানা পুলিশ তদন্তের মাধ্যমে প্রকৃত ঘটনা উদঘাটনে সর্বাত্বক চেষ্টা করছি।