মাটিরাঙ্গায় ১৫ আগষ্টের আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক
জসিমউদ্দিন জয়নাল, খাগড়াছড়ি প্রতিনিধি
প্রকাশিত: সোমবার ১৫ই আগস্ট ২০২২ ০৫:৩৬ অপরাহ্ন
মাটিরাঙ্গায় ১৫ আগষ্টের  আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

যথাযথ মর্যাদায়  স্বাধীনতার মহান স্থপতি জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমার এর ৪৭তম শাহাদাৎ বার্ষিকী ও জাতী  শোক দিবসে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের শোক র‍্যলী আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।



সোমবার ১৫ আগষ্ট দুপুরে মাটিরাঙ্গা উপজেলা ও পৌর মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের উদ্যোগে, সভায় সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক  পৌর মুক্তিযোদ্ধা  কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মে: আবুল হাশেম।



অনুষ্ঠানের শুরুতেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারবর্গের সকল শহীদ সদস্যদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া মাহফিল হয়।দোয়া পরিচালনা করেন মাটিরাঙ্গা উপজেলা কেন্দ্রীয় মসজিদের ইমাম হাফেজ মো:হারুন উর রশীদ।


মাটিরাঙ্গা উপজেলা  মুক্তিযোদ্ধা  সন্তান কমান্ডের সাংগঠনিক সম্পাদক মো:আবু তালেব এর  সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন,জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার রইস উদ্দিন, 


স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি মো:হাসানুল ইসলাম।


মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে  সাবেক খাগড়াছড়ি জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীর  রইস উদ্দিন, মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম,  জেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের সভাপতি হারুন মিয়া, সাবেক মাটিরাঙ্গা উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি মো:তাজুল ইসলাম, 


এসময় বীর মুক্তিযোদ্ধা মো:হানিফ হাওলাদার, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক,  মাটিরাঙ্গা উপজেলা সন্তান কমান্ডের সিনিয়র সহ-সভাপতি মো:সফিকুল ইসলাম  সাধারন সম্পাদক নুর মোহাম্মদ রাজু,যুগ্ন-সাধারন সম্পাদক মো:আবু রাসেল সুমন বীর মুক্তি যোদ্ধা সন্তান মো:আব্দুস সালাম, বীর মুক্তিযোদ্ধা সন্তান মো:মিজানুর রহমান প্রমুখ।


সভায় বক্তারা ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের ইতিহাস ও প্রেক্ষাপট তুলে ধরেন। একই সাথে বঙ্গবন্ধুর জীবনী ও নেতৃত্বের গুনাবলী আলোচনা করেন। 



জাতির পিতা চেয়েছিলেন ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বৈষম্যহীন সমাজ প্রতিষ্ঠা করতে মন্তব্য করে জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার রইস উদ্দিন বলেন, তিনি বাংলার মানুষের মুক্তির যে স্বপ্ন দেখেছিলেন তারই সুযোগ্য কন্যা শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে আজ সে স্বপ্ন বাস্তবায়ন হচ্ছে। 

 

তিনি আরো বলেন, দেশে তেলের দাম বৃদ্ধি নিয়ে গুজব ছড়ানোদের সাবধান করিয়ে দিয়ে তিনি বলেন, বিশ্ব বাজারে তেলের দাম বৃদ্ধি বলেই দেশে তা সমন্বয় করা হয়েছে। 


অনুষ্ঠানে অত্র উপজেলা ও পৌর এলকার মুক্তিযোদ্ধা ও সন্তান কমান্ডগণ উপস্থিত ছিলেন।