কুয়াকাটায় নানা কর্মসূচীর মধ্যদিয়ে জাতীয় শোক দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক
আনোয়ার হোসেন আনু, কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি
প্রকাশিত: সোমবার ১৫ই আগস্ট ২০২২ ০৪:৩২ অপরাহ্ন
কুয়াকাটায় নানা কর্মসূচীর মধ্যদিয়ে জাতীয় শোক দিবস পালিত

পর্যটন নগরী কুয়াকাটায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকীতে শোক র‌্যালী, আলোচনা সভা ও দোয়া মোনাজাতের মধ্য দিয়ে জাতীয় শোক দিবস পালন করা হয়েছে।

 

দিবসটি উপলক্ষ্যে সকাল ৯টায় কুয়াকাটা পৌর আওয়ামী লীগের আয়োজনে পৌর আওয়ামী লীগের সভাপতি আঃ বারেক মোল্লার সভাপতিত্বে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন ও আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় আওয়ামী লীগসহ বিভিন্ন অংঙ্গ সংগঠনের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন। আলোচনা সভা শেষে দোয়া মোনাজাত করা হয়। সকাল ১০টায় কুয়াকাটা পৌরসভার উদ্যোগে পৌর মেয়র আনোয়ার হাওলাদারের সভাপতিত্বে এক আলোচনা সভা এবং দোয়া মোনাজাতের আয়োজন করা হয়।


 এতে অংশগ্রহন করেন, কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশ জোনের সিনিয়র সহকারী পুলিশ সুপার আব্দুল খালেক, পুলিশ পরিদর্শক হাসনাইন পারভেজ, নৌ-পুলিশের এস আই মোঃ রাজিব হোসেন, পৌর প্যানেল মেয়র মোঃ মনির শরীফসহ কাউন্সিলর, কর্মকর্তা কর্মচারী ও বিভিন্ন শ্রেনী পেশার মানুষ উপস্থিত ছিলেন। অপরদিকে সকাল সাড়ে ১০টায় কুয়াকাটা প্রেসক্লাবের আয়োজনে এক শোক সভার আয়োজন করা হয়। 


প্রেসক্লাব সভাপতি নাসির উদ্দিন বিপ্লবের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন ট্যুরিস্ট পুলিশের সহকারী পুলিশ সুপার আব্দুল খালেক, ইনেসপেক্টর হাসনাইন পারভেজ, সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম মিরন প্রমুখ। আলোচনা সভা শেষে বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টে নিহতদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া মোনাজাত করা হয়। দোয়া মোনাজাত পরিচালনা করেন মাওলানা আঃ খালেক। এর আগে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পা অর্পনের মাধ্যমে জাতির পিতার প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।


এছাড়াও মহিপুর থানা পুলিশ, মহিপুর ও লতাচাপলী ইউনিয়ন আওয়ামী লীগ, মহিপুর থানা যুবলীগ, কুয়াকাটা বঙ্গবন্ধু মাধ্যমিক বিদ্যালয়, ৬০ নং লতাচাপলী সরকারী প্রাথমিক বিদ্যালয়, কুয়াকাটা খানাবাদ ডিগ্রি কলেজ, মুক্তিযোদ্ধা মেমোরিয়াল ডিগ্রি কলেজ, আলহাজ¦ জালাল উদ্দিন ডিগ্রি কলেজ, মহিপুর কো-অপ্ট মাধ্যমিক বিদ্যালয় সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সংগঠন পৃথক ভাবে দিবসটি পালন করেছে। 


অন্যদিকে সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান ও বেসরকারি ভবনসমুহে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন, বর্ণাঢ্য র‌্যালি, কবিতা পাঠ, রচনা ও চিত্রঙ্কন প্রতিযোগিতা, চিত্র প্রদর্শণী, দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়েছে। এছাড়া বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠান বিভিন্ন কর্মসূচী পালন করেছে।