হিলি সীমান্তে ৪টি স্বর্ণের বারসহ আটক

নিজস্ব প্রতিবেদক
গোলাম রব্বানী, উপজেলা প্রতিনিধি হিলি (দিনাজপুর)
প্রকাশিত: শুক্রবার ২২শে অক্টোবর ২০২১ ১০:৫২ পূর্বাহ্ন
হিলি সীমান্তে ৪টি স্বর্ণের বারসহ আটক

দিনাজপুরের হিলি সীমান্তের হাঁড়িপুকুর নামক এলাকা থেকে ভারতে পাচারকালে ৪টি স্বর্ণের বারসহ নজরুল ইসলাম নামের একজন চোরাকারবারিকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।আটককৃত আসামি উপজেলার হাড়ীপুকুর (রায়ভাগ) গ্রামের মৃত আফতাব উদ্দিনের ছেলে নজরুল ইসলাম (৫০)।বৃহস্পতিবার (২১ অক্টোবর) রাত সাড়ে ৯টায় হিলি সীমান্তের রায়ভাগ গ্রামের কাঁচা রাস্তার ওপড় থেকে পালসার মোটরসাইকেল ও ৪টি স্বর্ণের বারসহ নজরুল গ্রেপ্তার করে বিজিবি সদস্যরা।


বিষয়টি নিশ্চিত করেছেন জয়পুরহাট ২০ বিজিবি'র অধিনায়ক লেঃ কর্নেল রফিকুল ইসলাম। তিনি জানান, বৃহস্পতিবার(২১ অক্টোবর)  রাতে সাড়ে ৯ টায় গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি একজন চোরাকারবারি হিলি সীমান্তের রায়ভাগ গ্রাম দিয়ে ভারতে স্বর্ণেরবার পাচার করছে। এমন সংবাদের ভিত্তিতে আমার দিকনির্দেশনায় হিলি বাসুদেবপুর ক্যাম্প কমান্ডার নজরুল ইসলাম বিজিবি সদস্য নিয়ে রায়ভাগ সীমান্ত পিলারের ১০০ গজ দূরে অবস্থান করে।


এসময় সন্দেহভাজন একটি মোটরসাইকেল রেললাইন ক্রসিং করে  রায়ভাগ গ্রামে প্রবেশ করলে বিজিবি সদস্যরা তাকে দাঁড়ানোর সংকেত দেয়। এসময় চোরাকারবারি মোটরসাইকেল ফেলে পালানোর চেষ্টা করলে বিজিবি সদস্যরা তাকে আটক করে। পরে তার মোটরসাইকেল তল্লাশি করে অভিনব কৌশলে মোটরসাইকেলের সামনের উইন সেটের ভিতর ৪টি স্বর্ণেরবার পাওয়া যায়।তিনি আরও জানান, উদ্ধারকৃত ৪টি স্বর্ণের বারের ওজন ৪৬৬ গ্রাম, যার মূল্য প্রায় ২৭ লাখ ৯৭ হাজার ৫৯৮ টাকা। এছাড়া আসামির কাছ থেকে ওই সময় মোবাইলসহ চারটি সিম কার্ড উদ্ধার করা হয়েছে।