এপ্রিলের মধ্যে দেশের ৮০ শতাংশ মানুষ টিকার আওতায় আসবে : স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: শনিবার ৯ই অক্টোবর ২০২১ ০৩:৪৭ অপরাহ্ন
এপ্রিলের মধ্যে দেশের ৮০ শতাংশ মানুষ টিকার আওতায় আসবে : স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, আগামী ডিসেম্বর ও জানুয়ারির মধ্যে দেশের ৫০ শতাংশ এবং মার্চ-এপ্রিলের মধ্যে দেশের ৭০ থেকে ৮০ শতাংশ মানুষ টিকার আওতায় চলে আসবে। দেশে বিশৃঙ্খলা থাকলে ভালোভাবে ধর্মীয় কাজও পালন করা যায় না। কাজেই দেশের শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে সবাই একসঙ্গে কাজ করতে হবে। প্রত্যেক ধর্মই শান্তি, শৃঙ্খলা, সম্প্রীতি এবং মানবতার কল্যাণের কথা বলে।


শনিবার (৯ অক্টোবর) দুপুর দেড়টার দিকে মানিকগঞ্জ সদর উপজেলার গড়পাড়া এলাকায় শুভ্রসেন্টারে সদর ও সাটুরিয়া উপজেলায় শারদীয় দুর্গাপূজা উদযাপন উপলক্ষে সব পূজামণ্ডপ উদযাপন কমিটির সঙ্গে শুভেচ্ছা বিনিময় ও অনুদান প্রদান অনুষ্ঠানে এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী।


স্বাস্থ্যমন্ত্রী বলেন, 'নতুন এই ভাইরাসটি সম্পর্কে আমাদের জানা ছিল না। কিন্তু প্রধানমন্ত্রীর দিকনির্দেশনায় আমরা করোনা সংক্রমণ নিয়ন্ত্রণ করতে পেরেছি। বর্তমানে করোনা চিকিৎসার জন্য সারাদেশে ১৮ হাজার বেড, ৮০০টি ল্যাব রয়েছে। দেশের সব বড় হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন লাইন আছে। করোনা আক্রান্ত রোগীরা হাসপাতালে গিয়ে চিকিৎসা নিতে পেরেছে।'


মন্ত্রী বলেন, '১৮ কোটি জনসংখ্যার ঘনবসতিপূর্ণ একটি দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ২৭ হাজার মানুষ মৃত্যুবরণ করেছেন। দেশের স্বাস্থ্য ব্যবস্থা ভালো আছে বলেই মৃত্যুর হার অনেক কম। আমরা চাই না কোনো অনুষ্ঠানের মধ্য দিয়ে করোনা সংক্রমণ আবারও বেড়ে যাক। কাজেই সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।'


এ সময় জেলা প্রশাসক মোহাম্মদ আবদুল লতিফ, পুলিশ সুপার গোলাম আজাদ খান, মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগের সহসভাপতি অ্যাডভোকেট আবদুল মজিদ ফটো, যুগ্ম সাধারণ সম্পাদক সুলতানুল আজম খান আপেল, সাংগঠনিক সম্পাদক সুদেব কুমার সাহা, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইসরাফিল হোসেন, সাধারণ সম্পাদক আফসার উদ্দিন সরকার, মানিকগঞ্জ সদর এবং সাটুরিয়া ইউনিয়নের সব চেয়ারম্যান ও পূজামণ্ডপ উদযাপন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক উপস্থিত ছিলেন।মানিকগঞ্জ সদর উপজেলার ১১২ ও সাটুরিয়া উপজেলার ৬৪টিসহ মোট ১৭৬টি পূজামণ্ডপের প্রতিটিতে ৫০০ কেজি চাল, এক হাজার টাকা সহায়তার ডিও মণ্ডপ কমিটির হাতে তুলে দেওয়া হয়।