ভূরুঙ্গামারীতে আগুনে বাড়ি পুড়ে ১০ লাখ টাকা ক্ষতি

নিজস্ব প্রতিবেদক
শামসুজ্জোহা সুজন , উপজেলা প্রতিনিধি, (ভূরুঙ্গামারী) কুড়িগ্রাম
প্রকাশিত: সোমবার ২৭শে সেপ্টেম্বর ২০২১ ০৪:৪১ অপরাহ্ন
ভূরুঙ্গামারীতে আগুনে বাড়ি পুড়ে ১০ লাখ টাকা ক্ষতি

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে আগুনে একটি  বাড়ি পুড়ে গেছে। এতে নগদ টাকা সহ প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে।সোমবার সকাল সাড়ে এগারটার দিকে উপজেলার পাইকেরছড়া ইউনিয়নের পাটেশ্বরী সেতুর পূর্ব পাড়ের ছিট পাইকেরছড়া গ্রামের মনতাজ আলীর  বাড়িতে আগুন লাগে। এতে মনতাজ আলী ৬৫ হাত লম্বা এল আকৃতির ঘর, নগদ টাকা, আসবাবপত্র সহ অন‍্যান‍্য জিনিসপত্র আগুনে পুড়ে ছাই হয়ে যায়। 


মনতাজ আলী জানান, আগুনে তার শাশুড়ি ও তার নগদ সাড়ে ৪ লাখ টাকা পুড়ে গেছে। সব মিলিয়ে আনুমানিক ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে।প্রত্যক্ষদর্শী জুলহাস ও মাসুদ জানান, মুহূর্তেই বাড়ির চারদিকে আগুন ছড়িয়ে পড়ে। পার্শ্ববর্তী নাগেশ্বরী উপজেলার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সকে খবর দেওয়া হয়। এলাকাবাসি ও ফায়ার সার্ভিস কর্মীদের যৌথ চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।


নাগেশ্বরী ফায়ার সার্ভিসের সাব-ষ্টেশন অফিসার মোস্তাফিজুর রহমান ঘটনার সত‍্যতা নিশ্চিত করে জানান, চুলার আগুন থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে। 


ভূরুঙ্গামারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আলমগীর হোসেন জানান, আগুন লাগার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। বাড়ির মালিক মনতাজ আলী ও তার শ্বাশুড়ির রমিছা বেগম দাবি করেছেন বাড়িতে তাদের আনুমানিক নগদ সাড়ে ৪ লাখ টাকা ছিল। যা আগুনে পুড়ে গেছে।ভারপ্রাপ্ত কর্মকর্তা আরও জানান, ওই টাকার কিছু টাকা অক্ষত রয়েছে বাকি টাকা আগুনে পুড়ে গেছে।