মোংলায় ৪ সহস্রাধিক পরিবারকে পণ্য সহায়তা কার্যক্রম উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: শুক্রবার ২৪শে সেপ্টেম্বর ২০২১ ০৮:২৯ অপরাহ্ন
মোংলায় ৪ সহস্রাধিক পরিবারকে পণ্য সহায়তা কার্যক্রম উদ্বোধন

মোংলার সুন্দরবনের চাঁদপাই রেঞ্জে কোভিড-১৯ মোকাবেলায় সুন্দরবনের উপর নির্ভরশীল ৪ সহস্রাধিক বনজীবী পরিবারকে জরুরী খাদ্য পণ্য সহায়তা কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। শুক্রবার (২৪ সেপ্টেম্বর) সকাল ১১ টায় সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের করমজল পর্যটন কেন্দ্রে এ কার্যক্রমের উদ্বোধন করেন পরিবেশ, বন ও জলবায়ু উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার।


এসময় আরো উপস্থিত ছিলেন খুলনা বন অঞ্চলের প্রধান বন সংরক্ষক মিহির কুমার দে, সুন্দরবন পূর্ব বন বিভাগের বন কর্মকর্তা মুহাম্মদ বেলায়েত হোসেন, পশ্চিম বন বিভাগের কর্মকর্তা আবু নাসের মহাসিন হোসেন। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন মোংলার থানার অফিসার ইনচার্জ মো. মনিরুল ইসলামসহ বনবিভাগের অন্যান্য কর্মকর্তাবৃন্দ।


প্রধান অতিথির বক্তব্যে উপমন্ত্রী হাবিবুন নাহার বলেন, সরকার প্রথম ও দ্বিতীয় ধাপে করোনায় ক্ষতিগ্রস্থ সকল শ্রেণী পেশার মানুষকে সহায়তা করেছেন। ধাপে ধাপে খাদ্য পণ্য সহায়তা অব্যাহত রয়েছে। যেকোন দুর্যোগ মোকাবেলায় সরকারের পক্ষ থেকে প্রস্তুতি রয়েছে। তিনি আরো বলেন, সুন্দরবন আমাদের অক্সিজেন। এমন কিছু করা যাবেনা যাতে সুন্দরবনের ক্ষতি হয়।


অনুষ্ঠানে সঞ্চালনা করেন  করমজল বন্য প্রাণী প্রজনন কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা হাওলাদার আজাদ কবির। অনুষ্ঠানে ২০ জন বনজীবী পরিবারের মাঝে সামগ্রী প্রদান করলেও চাঁদপাই এলাকার ৩৭ টি গ্রামের  ৪৪৪০ টি পরিবারকে এইভাবে সহায়তা প্রদান করা হবে।