দেবীদ্বারে দিন-রাত ভ্রাম্যমান আদালতের অভিযান

নিজস্ব প্রতিবেদক
শফিউল আলম রাজীব, উপজেলা প্রতিনিধি - দেবীদ্বার, কুমিল্লা
প্রকাশিত: বৃহঃস্পতিবার ২৯শে জুলাই ২০২১ ০৮:২৪ অপরাহ্ন
দেবীদ্বারে দিন-রাত ভ্রাম্যমান আদালতের অভিযান

দেবীদ্বারে কঠোর লকডাউনের সপ্তম দিনেও ভ্রাম্যমাণ আদালতের অভিযানে শাওন সেনিটারী এন্টার প্রাইজকে ২০হাজার টাকা ও হোটেল খোলারেখে খাদ্য পরিবেশন করায় নিরাপদ হোটেলকে ৫ শত টাকা এবং সিএনজি, মাস্ক বিহীন পথচারী সহ ১০ মামলায় ২৩ হাজার ৬শত টাকা জরিমানা করা হয়।




দেবীদ্বার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ গিয়াস উদ্দিন’র করোনা পজেটিভ সনাক্ত হওয়ায় গত ২৫ জুলাই থেকে দেবীদ্বার এলাকায় লকডাউন অনেকটাই সিথিল হয়ে পড়ে। 



গত তিনদিন ধরে জেলা প্রশাসকের কার্যালয় থেকে আসা নির্বাহী ম্যাজিস্ট্রেট অরূপ রতন সিংহ ওই দায়িত্ব পালন করছেন।





বৃহস্পতিবার সকাল থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত জেলা প্রশাসকের কার্যালয় থেকে আসা নির্বাহী ম্যাজিস্ট্রেট অরূপ রতন সিংহ'র নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়।




ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট অরূপ রতন সিংহ জানান, করোণা সংক্রমণ রোধে লকডাউন কার্যকরে কাজ করছি, আইন অমান্য করে জরুরী প্রয়োজন ব্যতীত মাক্স ছাড়া ঘর থেকে রাস্তায় বের হওয়া ব্যাক্তি, গণপরিবহন, পিকাপ ভ্যান, মোটর সাইকেল, সিএনজি ও ব্যবসাপ্রতিষ্ঠান খোলা রাখেছেন তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।





দেবীদ্বার উপজেলা সদরসহ বিভিন্ন ইউনিয়নে অভিযান চালিয়ে সংক্রমণ রোগ প্রতিরোধ ও নিয়ন্ত্রণ ও নির্মূল আইন-২০১৮‘র ২৫ এর ১- ধারা লংঘন ও ২৫‘র ২- ধারা অনুযায়ী এবং দন্ডবিধি ১৮৬০‘র ২৬৯ ধারায় ১০ টি মামলায় মোট ২৩ হাজার ৬শত টাকা জরিমানা করা হয়েছে।




ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলাকালে আরও উপস্থিত ছিলেন দেবীদ্বার থানার উপ-পরিদর্শক(এস,আই) রুহুল আমিন, ভূমি অফিসের অফিস সহায়ক রতন কুমার দেবনাথ।