বরিশালে টিসিবির পণ্য ক্রয়ে দীর্ঘলাইন, স্বাস্থ্য ঝুঁকি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: বৃহঃস্পতিবার ২৯শে জুলাই ২০২১ ০৭:৫৩ অপরাহ্ন
বরিশালে টিসিবির পণ্য ক্রয়ে দীর্ঘলাইন, স্বাস্থ্য ঝুঁকি

সাশ্রয়ী মূল্যে পণ্য ক্রয় করতে নগরীতে শত শত মানুষের দীর্ঘলাইন দেখা গেছে টিসিবি’র ট্রাক সেলের সামনে। ভিড় বেড়ে যাওয়ায় করোনা সংক্রমণের ঝুঁকিও বেড়েছে বলে জানিয়েছেন সচেতন নগরবাসী।



খোঁজ নিয়ে জানা গেছে, একটানা ৩/৪ ঘন্টা লাইনে দাঁড়িয়ে থেকে শেষপর্যন্ত পণ্য না পেয়ে ফিরে যাচ্ছেন অনেকে। তারা ট্রাকের সংখ্যা বাড়ানোর পাশাপাশি পণ্যের পরিমাণ বৃদ্ধির জন্য সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তাদের কাছে দাবি জানিয়েছেন। 



তবে এমন ভীড় করে পন্য ক্রয়ে স্বাস্থ্যবিধি লঙ্ঘন হচ্ছে কিনা এমন প্রশ্নের কোন সদুত্তর না দিয়ে পন্য ক্রয় করতে আসা নিন্ম ও মধ্যবিত্ত পরিবারের লোকজনে জানিয়েছেন, প্রয়োজনের কাছে জীবনের ঝুঁকি তুচ্ছ বিষয়।




বৃহস্পতিবার সকালে টিসিবির একাধিক ডিলাররা বলেন, স্বাস্থ্যবিধি এবং শারীরিক দূরত্ব রক্ষা করে পণ্য বিতরণের জন্য চেষ্টা করছেন। টিসিবি থেকে দেয়া পণ্য বিতরণ শেষ হয়ে গেলে তাদের কাছে অতিরিক্ত মানুষকে পণ্য দেওয়ার ব্যবস্থা নেই। 




তবে এ বিষয়ে কার্যকরী পদক্ষেপ গ্রহণ করার কথা জানিয়েছেন জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার।



সূত্রমতে, গত ৫ জুলাই থেকে সারাদেশে নির্ধারিত দামে মশুর ডাল, চিনি এবং সয়াবিন তেল বিক্রি শুরু করে টিসিবি। বরিশাল বিভাগের ছয় জেলা, ৪০ উপজেলা ও সিটি কর্পোরেশন এলাকায় টিসিবির ডিলার রয়েছে ২০২ জন। এরমধ্যে বরিশাল জেলা ও নগরীতে রয়েছে ১০০ জন ডিলার। 




শুক্রবার ব্যতিত প্রতিদিন গড়ে ২৪ জন ডিলারকে ৫০০ কেজি ডাল, ৪০০ কেজি চিনি ও এক হাজার লিটার সয়াবিন তেল সরবরাহ করছে টিসিবি। কিন্তু প্রয়োজনের তুলনায় স্বল্প সংখ্যক ডিলার হওয়ায় প্রতিটি ডিলার পয়েন্টে গ্রাহকদের লাইন দীর্ঘ হচ্ছে।