বঙ্গোপসাগরে ট্রলার ডুবি, ১১ জেলে উদ্ধার

নিজস্ব প্রতিবেদক
ফরাজী মো.ইমরান, জেলা প্রতিনিধি পটুয়াখালী
প্রকাশিত: বৃহঃস্পতিবার ২৯শে জুলাই ২০২১ ০৭:০৮ অপরাহ্ন
বঙ্গোপসাগরে ট্রলার ডুবি, ১১ জেলে উদ্ধার

পটুয়াখালীর গলাচিপা থেকে জেলেরা গভীর সমুদ্রে মাছ ধরতে গিয়ে ট্রলার ডুবির ঘটনা ঘটেছে এতে ১১ জেলেকে উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার (২৯ জুলাই) ট্রলার মালিক মো. মজিবুর রহমান মৃধা বিষয়টি নিশ্চিত করেন। সোমবার (২৬ জুলাই) সকাল ৭টায় দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে ১১ জেলেসহ একটি মাছ ধরার ট্রলার ডুবে যায়। 



ট্রলার মালিক ও ট্রলারের মাঝি মো. মজিবুর রহমান মৃধা বলেন, আমরা ১১জন জেলে ট্রলারটি নিয়ে সাগরে ৯নম্বর বয়ার দক্ষিন পাশে শিবচরে  মাছ ধরছিলাম। এমন সময় হঠাৎ প্রচ- ঝড়ে ঢেউয়ের তোড়ে ট্রলার ডুবে যায়। ৪ ঘণ্টা পর পার্শ্ববর্তী আরেকটি মাছ ধরার ট্রলারের জেলেরা আমাদেরকে ভাসমান অবস্থায় উদ্ধার করে। 





তিনি আরো বলেন, গভীর সমুদ্রে ৬৫ দিনের মৎস্য অবরোধ শেষে মাছ ধরতে গিয়ে আমার ট্রলার, ৮শত মন জাল, বয়া, হাড়ি পাতিল, টর্চ লাইট, মোবাইল, ৬৫ পিচ বরফ, ৬শত পুলিসহ আমার প্রায় ৩০ লক্ষাধিক টাকার ক্ষতি সাধন হয়েছে। 




তিনি বলেন, যাদের কাছ থেকে ঋণ নিয়েছি তাদের ঋণের টাকা কিভাবে দিব ভেবে পাচ্ছি না। 




গলাচিপা সদর ইউনিয়নের চেয়ারম্যান মো. হাবিবুর রহমান হাদি বলেন, আসলেই মজিবুর মাঝি অসহায় ও হত দরিদ্র জেলে। তার ট্রলারটি সাগরে ডুবে যাওয়ায় দুঃখ প্রকাশ করছি। 




গলাচিপা উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. জহিরুল নবী বলেন, আমরা ঘটনাটি শুনে উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানিয়েছি। সরকারিভাবে জেলেদের জন্য কোন বরাদ্দ আসলে মজিবুর রহমান মৃধাকে দেওয়া হবে।