মোংলায় গাঁজাসহ মাদক ব্যবসায়ী আটক

নিজস্ব প্রতিবেদক
মোঃ শামছুল হক, উপজেলা প্রতিনিধি, উল্লাপাড়া, সিরাজগঞ্জ
প্রকাশিত: সোমবার ২১শে জুন ২০২১ ১০:৫১ অপরাহ্ন
মোংলায় গাঁজাসহ মাদক ব্যবসায়ী আটক

বাংলাদেশ কোস্টগার্ড পশ্চিম (মোংলা) জোনের অধিনস্ত বিসিজি আউট পোস্ট নলিয়ানের একটি অপারেশন দল গত রবিবার (২০ জুন) রাতে গোপন সংবাদের ভিত্তিতে সুন্দরবন সংলগ্ন শান্তা খেয়াঘাট অভিযান পরিচালনা করে ৮২৫ গ্রাম গাঁজাসহ এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে।



কোস্টগার্ড পশ্চিম জোনের কর্মকর্তা লেফটেন্যান্ট এম. মামুনুর রহমান মুন সোমবার (২১ জুন) দুপুরে  এ তথ্য জানান। তিনি জানান,মাদক বিরোধী অভিযানের অংশ হিসেবে কোস্টগার্ড পশ্চিম জোনের অধিনস্ত বিসিজি আউটপোস্ট নলিয়ানের টহল দলের সদস্যরা সুন্দরবন সংলগ্ন পাইকগাছা উপজেলার শান্তা খেয়াঘাট এলাকা থেকে ৮২৫ গ্রাম গাঁজাসহ এক চিহ্নিত মাদক ব্যবসায়ীকে আটক করতে সক্ষম হয়।


আটক মাদক ব্যবসায়ীর নাম শাহিনুর (৩৫)। তিনি সাতক্ষীরার আশাশুনি উপজেলার আলুনিয়া গ্রামের আবু বকরের ছেলে।তিনি আরো জানান, সুন্দরবন সংলগ্ন এলাকাসমূহে দস্যুদের উৎপাত এখন আর নেই। এমন সুযোগে কিছু মাদক ব্যবসায়ী  সীমান্ত এলাকা থেকে পাচারের মাধ্যমে বিভিন্ন ধরনের মাদকদ্রব্য নিয়ে আসে যা পরবর্তীতে দেশের বিভিন্ন স্থানে গোপনে সরবরাহ করে থাকে।


এতে করে যুবসমাজের মাদকের প্রতি আসক্তি বাড়ে এবং সমাজে নৈতিক অবক্ষয় বেড়ে যাওয়াসহ বিশৃঙ্খলা সৃষ্টি হয়।  কোস্টগার্ডের পক্ষ থেকে এসব মাদক ব্যবসায়ী ও পাচারকারীদের বিরুদ্ধে নিয়মিত অভিযান অব্যাহত রয়েছে।গাঁজাসহ আটক মাদক ব্যবসায়ী শাহিনুরকে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য পাইকগাছা থানায় স্থানান্তর করা হয়েছে।