ধামইরহাটে স্বপ্নের বাড়ী পেলেন ২০ গৃহহীন

নিজস্ব প্রতিবেদক
মো.হারুন আল রশীদ ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি
প্রকাশিত: রবিবার ২০শে জুন ২০২১ ০৬:৪৯ অপরাহ্ন
ধামইরহাটে স্বপ্নের বাড়ী পেলেন ২০ গৃহহীন

নওগাঁর ধামইরহাটে মুজিব বর্ষে ২০ ভূমি ও গৃহহীন পেল স্বপ্নের বাড়ী ও জমির দলিল। উপজেলার ২টি স্থানে আশ্রয়ন প্রকল্প-২ এর অধিনে দ্বিতীয় দফায় দুই কক্ষ বিশিষ্ট সেমি পাকা ঘর নির্মাণ করছে সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়। এর জন্য মোট ব্যয় হচ্ছে ৩৮ লক্ষ টাকা। 





উপজেলার উমার ইউনিয়নের অন্তর্গত কাটনা বানিয়াপাড়া গ্রামের ১৬জন এবং ইসবপুর ইউনিয়নের অন্তর্গত গাছ সুন্দরী বাধা মোহন গ্রামের ৪জন ভূমিহীনকে দুই শতাংশ জমির উপর দুই কক্ষ বিশিষ্ট সেমি পাকা ২০টি পরিবারের মাথা গোঁজার ঠাঁই হলো। প্রত্যেক পরিবারের জন্য বাড়ী নির্মাণ করতে ব্যয় হয়েছে ১ লক্ষ ৯০ হাজার টাকা।




রবিবার বেলা সাড়ে ১১টায় উপজেলা অডিউোরিয়ামে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে এক যোগে ভূমিহীন ও গৃহহীন মানুষের মাঝে ভার্চুয়ালে গৃহ ও জমির দলিল হস্তান্তর কর্মসূচী উদ্বোধন করেন। 




উপজেলার এ উপলক্ষে এক আলোচনা সভা উপজেলা নির্বাহী অফিসার গণপতি রায়। সভায় বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মো.আজাহার আলী,উপজেলা প্রকৌশলী মো.আলী,উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাবেক অধ্যক্ষ শহীদুল ইসলাম,উপজেলা ভাইস চেয়ারম্যান সোহেল রানা,ধামইরহাট থানার অফিসার ইনচার্জ মো.আব্দুল মমিন,ইউপি চেয়ারম্যান মো.কামরুজ্জামান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো..ই¯্রাফিল হোসেন প্রমুখ। 



উল্লেখ্য,গত জানুয়ারী মাসে প্রথম দফায় ধামইরহাটের ১৫০ জন ভূমি ও গৃহহীণকে বাড়ী ও দলিল প্রদান করা হয়েছিল।