অভিসারে প্রেমিক আটক, প্রেমিকার আত্মহত্যা!

নিজস্ব প্রতিবেদক
এরফান হোছাইন. জেলা প্রতিনিধি (কক্সবাজার)
প্রকাশিত: মঙ্গলবার ২০শে এপ্রিল ২০২১ ০২:৩২ অপরাহ্ন
অভিসারে প্রেমিক আটক, প্রেমিকার আত্মহত্যা!

প্রেমিকার আহবানে সারা দিয়ে তার বাড়িতে দেখা করতে গিয়ে প্রেমিকার পরিবারের হাতে আটক হন রাশেদ ইসলাম (১৬) নামে এক কিশোর।এমন ঘটনায় আত্মসম্মানের ভয়ে গলায় ফাঁসি দিয়ে আত্মহত্যা করেছে আরমিন বেগম ( ১৫) নামের ওই প্রেমিকা।


গতকাল সোমবার (১৯ এপ্রিল) পঞ্চগড়ের বোদা উপজেলায় সাকোয়া ইউনিয়নের মিয়াজীপাড়া গ্রামে দিবাগত রাতে এ ঘটনাটি ঘটে৷ এঘটনায় পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের মর্গে প্রেরণ করেছে। প্রেমিক রাশেদকে পুলিশ নিজেদের হেফাজতে নিয়েছে।

জানা গেছে, মৃত প্রেমিকা ওই এলাকার আব্বাস আলীর মেয়ে।সে সাকোয়া জমিলাতুন নেছা ফাজিল মাদ্রাসার অষ্টম শ্রেণীর ছাত্রী। আটক প্রেমিক একই ইউনিয়নের সাকোয়া সিংরোড এলাকার শফিকুল ইসলামের ছেলে এবং একই মাদ্রাসার নবম শ্রেণীর ছাত্র।

পুলিশ ও স্থানীয়রা জানায়,দীর্ঘদিন ধরে রাশেদ ও আরমিনের মধ্যে প্রেমের সম্পর্ক ছিল। একসময় তাদের সম্পর্কের বিষয়টি তাদের উভয়ের পরিবার জানতে পারলে সম্পর্ক মেনে নিচ্ছিল না। প্রেমের বিষয়টি জানাজানি হলে দুই পরিবারের মধ্যে একাধিকবার আলোচনাও হয়েছিলো কিন্তু তারা কোন সিদ্ধন্তে আসতে পারেনি৷


সরেজমিনে এলাকাবাসীর সাথে কথা বলে জানা আরো জানা যায়,গতকাল সোমবার রাতে রাশেদ তার প্রমিকা আরমিনের সাথে গোপনে দেখা করতে আসে। বিষয়টি আমরিনের বাড়ির লোকজনের চোখে পড়লে তারা রাশেদকে আটক করে।

এমতাবস্থায় আরমিন আত্মসম্মান ও পরিবারের ভয়ে তাদের বাড়ির পাশের একটি ঘরে গলায় ফাঁস লাগায়। এক পর্যায়ে তাকে অনেক খুঁজাখুঁজির পর ওই পরিত্যাক্ত ঘর থেকে তাকে গলায় ফাঁস দেয়া অবস্থায় উদ্ধার করে বোদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানো।ভর্তির পরে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এদিকে পুলিশ খবর পেয়ে ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে এবং রাশেদক আট করে।

মঙ্গলবার বোদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সাঈদ চৌধুরীর গলায় ফাঁস দিয়ে ওই মাদ্রাসা ছাত্রীর আত্মহত্যার বিষয়টি নিশ্চিত করে জানান, এ ঘটনায় আটক রাশেদ ইসলামের বিরুদ্ধে নিহতের পরিবার নারী ও শিশু নির্যাতন আইনে থানায় মামলা দায়ের করেছে।


পরে রাশেদকে আদালতে হাজির করলে আদালত তার জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করার নির্দেশ দিয়েছে। দুপুরে পুলিশ আদালতে রাশেদকে হাজির করলে আদালত জামিন না মঞ্জুর করে তাকে জেলহাজতে প্রেরণের নির্দেশ দিয়েছে।

#ইনিউজ৭১/এনএইচএস/২০২১