পিরোজপুরে ‘শ্রমজীবী ক্যান্টিন’ চালু

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: শনিবার ১৭ই এপ্রিল ২০২১ ১১:২৪ পূর্বাহ্ন
পিরোজপুরে ‘শ্রমজীবী ক্যান্টিন’ চালু

করোনাভাইরাস মহামারিতে প্রতিদিনের সংসারের খরচ জোগাড় করাই কঠিন হয়ে পড়েছে। তার ওপর শহরের হোটেলগুলো বন্ধ। এ অবস্থায় বিপাকে পড়েছে পিরোজপুর শহরের হতদরিদ্র শ্রমজীবী মানুষ। এসব মানুষের প্রতি সহায়তার হাত বাড়িয়েছে পিরোজপুর জেলা ছাত্র ইউনিয়নের উদ্যোগে গড়া ‘শ্রমজীবী ক্যান্টিন’।


এদিকে ছাত্র ইউনিয়নের এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছেন শহরবাসী


পিরোজপুর সি-অফিস মোড়ে শ্রমজীবী ক্যান্টিনে প্রতিদিনই বেশকিছু মানুষ একবেলা বিনা পয়সায় খাবার পাচ্ছে। করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ শুরুর লকডাউনে শুক্রবার থেকে ‘শ্রমজীবী ক্যান্টিন’ খুলেছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন পিরোজপুর জেলা কমিটি।


জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি ইমন চৌধুরী জানান, ‘লকডাউনে সবচেয়ে বেশি সংকটে পড়েন রিকশাচালক, ভ্যানচালক, নির্মাণ শ্রমিকদের মতো নিম্ন আয়ের মানুষগুলো। আমরা বিনামূল্যে এক বেলা খাবার দেওয়ার উদ্যোগ নিয়েছি। লকডাউন যত দিন চালু থাকবে এ কর্মসূচি অব্যাহত থাকবে। এবং অসহায় মানুষগুলোর পাশে দাঁড়ানোর জন্য সবার কাছে অনুরোধ রইলো।


সংগঠনের নেতাকর্মীরা বাজার করা থেকে শুরু করে রান্না করে শ্রমিকের হাতে খাবার তুলে দেন তারা। প্রতিদিন তারা সমাজের বিভিন্ন শ্রেণির মানুষের কাছ থেকে সাহায্য তুলে শতাধিক শ্রমজীবীর হাতে তুলে দেন একবেলার খাবার।