বেতন পাচ্ছেন না তাহিরপুর স্বাস্থ্য কমপ্লেক্স কর্মকর্তা কর্মচারীরা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: রবিবার ১১ই এপ্রিল ২০২১ ০৫:০৭ অপরাহ্ন
বেতন পাচ্ছেন না তাহিরপুর স্বাস্থ্য কমপ্লেক্স কর্মকর্তা কর্মচারীরা

তাহিরপুর সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা কর্মচারীদের বেতন দু মাস ধরে বন্ধ রয়েছে। কবে বেতন পাবেন তা কেউ জানে না।


ফলে কর্মকর্তা কর্মচারীরা তাদের পরিবার পরিজন নিয়ে চরম দুর্ভোগের শিকার হচ্ছেন। যে দেখার কেউ নেই।


জানা যায়,উপজেলার একমাত্র ৫০ শয্যা বিশিষ্ট স্বাস্থ্য কমপ্লেক্স কর্মকর্তা কর্মচারীদের গত জানুয়ারী মাসের বেতন ফেব্রুয়ারিতে ও ফেব্রুয়ারি মাসের বেতন মার্চে। চলতি মাসে এপ্রিল মাস চললেও বেতন ভাতা বন্ধ রয়েছে। পাবে না পাবে না তার কোন সুরাহা হচ্ছে না।


উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সুত্রে জানা যায়, সরকারীভাবে বাজেট না থাকার কারণে বেতন হচ্ছে না। তবে সংশ্লিষ্ট কতৃপক্ষের সাথে যোগাযোগ করা হচ্ছে। কিন্তু এপ্রিল মাসে অর্ধেকে চলে আসলেও কোন সুরাহা হচ্ছে না। নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা জানান,বেতন বন্ধ থাকায় কষ্টের মধ্য দিয়ে দিন পার করছি।


কারন এই বেতনের উপরেই আমার সংসার চলে। এখন বাকী দোকানের দেনা হয়েছে অনেক। চাকরীর পাশাপাশি যারা অন্য কিছু করে তাদের সমস্যা নেই আমরা ত সেই সুযোগ নেই। আরেক কর্মচারী জানান,আমরা ছেলে মেয়ের পড়াশোনা,সংসার খরচ এইবেতন দিয়েই চলে এখন বেতন না পাওয়ার কারনে সংসার চালানো কঠিন হয়ে পড়ছে। ছেলে মেয়ের পড়াশোনা জন্য স্কুল কলেজের টাকা দিতে পারছি না। আর বাকীতে আনা মালামালের দেনাও বেড়েছে।


তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মো. ইকবাল হোসেন জানান, বেতন-ভাতা পাওয়ার জন্য আমি চেষ্টা করছি। আগামী মাসে (মে) সবাই বেতন পাবেন বলে জানান এই কর্মকর্তা।



#ইনিউজ৭১/জিয়া/২০২১