ক্রেতার অভাবে ব্রহ্মপুত্র নদে বাধা লাখ টাকার বাঘা আইড়

নিজস্ব প্রতিবেদক
ইয়ামিন মিয়া- জেলা প্রতিনিধি, জামালপুর
প্রকাশিত: রবিবার ২৮শে ফেব্রুয়ারি ২০২১ ০৪:৪৩ অপরাহ্ন
ক্রেতার অভাবে ব্রহ্মপুত্র নদে বাধা লাখ টাকার বাঘা আইড়

জামালপুরের দেওয়ানগঞ্জে ১১০ কেজি ওজনের বাঘা আইড় মাছ ক্রয় করে বিপাকে পড়েছেন শহিদুর রহমান নামে স্থানীয় এক মাছ ব্যবসায়ী। শনিবার রাতে উপজেলার চিকাজানি ইউনিয়নের বাহাদুরাবাদ নৌ থানা পয়েন্টে যমুনা নদী থেকে বিশালাকার একটি বাঘা আইড় মাছ ধরা পরে জেলেদের জালে।


মাছ ব্যবসায়ী শহিদুর রহমান জানান, শনিবার রাতে যমুনা নদীতে মাছ শিকারের সময় ১শ ১০ কেজি ওজনের বিশাল বাঘা আইড় মাছটি ধরা পরে জেলেদের জালে। পরে মাছটি ১ হাজার ১শ টাকা কেজি দরে মোট ১ লাখ ২১ হাজার টাকায় কিনে নেন তিনি। মাছটি কিনে উপজেলার পুল্যাকান্দি এলাকায় ব্রহ্মপুত্র নদের পানিতে বেধে রাখা হয়েছে।


তিনি আরও জানান, ১ হাজার ৫শ টাকা কেজি দরে কেউ কিনতে চাইলে ১ লাখ ৬৫ হাজার টাকায় মাছটি বিক্রি করব আশা করছি। তবে বড় আকারের মাছ হওয়ায় আর ন্যায্য মূল্যে বিক্রয় করার মত ক্রেতা না পাওয়ায় এখনো মাছটি বিক্রি করতে না পারায় বিপাকে পড়েছেন মাছ ব্যবসায়ী সহিদুর রহমান। এদিকে বিশাল আকারের বাঘা আইড় মাছটি দেখতে শত শত উৎসুক জনতা ভিড় করছে নদের পাড়ে।


দেওয়ানগঞ্জ উপজেলা মৎস্য কর্মকর্তা শফিউল আলম জানান, মাছটি গভীর পানির মাছ, আবহমান কাল থেকেই যমুনা ও তদসংলগ্ন নদীতে মাঝে মাঝেই এই মাছ দেখতে পাওয়া যায়।