শেখ হাসিনার আমলেই দেশের উন্নয়ন হয়েছে :পানিসম্পদ প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
এম. কে. রানা - বার্তা প্রধান ইনিউজ৭১
প্রকাশিত: শুক্রবার ২২শে জানুয়ারী ২০২১ ০২:৪৯ অপরাহ্ন
শেখ হাসিনার আমলেই দেশের উন্নয়ন হয়েছে :পানিসম্পদ প্রতিমন্ত্রী

প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আমলেই কিন্তু বাংলাদেশের উন্নয়ন হয়েছে। তিনি বঙ্গবন্ধুর সোনারবাংলা বাস্তবায়নে রাত দিন কাজ করে যাচ্ছেন। পদ্মা সেতুর কাজ আগামী বছর শেষ হয়ে যাবে। তখন সেটি দিয়ে গাড়ি-ট্রেন চলবে। বরিশালের মানুষ ট্রেনে চড়বে।


আবার সড়কপথে ৩ সাড়ে ৩ ঘন্টার মধ্যে রাজধানীতে যেতে পারবে বরিশালের মানুষ। এসব কিছুই সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য। আগে আমরা ভিক্ষুকের দেশ ছিলাম, এখন মধ্যম আয়ের দেশে চলে এসেছি। ২০৩১ সালের মধ্যে উচ্চ মধ্যম আয় এবং ২০৪১ সালের মধ্যে সমৃদ্ধশালী দেশ হিসেবে পৃথিবীর বুকে মাথা উচু করে দাড়াতে পারবো।


দেশের মানুষ যাতে ভালো থাকতে পারে সে কথাই সবসময় প্রধানমন্ত্রী চিন্তা করেন। শুক্রবার বিকেলে বরিশাল সদর উপজেলার চরকাউয়া ইউনিয়নের আশ্রায়ান প্রকল্পে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পানি সম্পদ মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম-এমপি এ কথা বলেন। 


প্রতিমন্ত্রী বলেন, “আমি দক্ষিণাঞ্চলের মানুষ, নদী ভাঙ্গন কবলিত এলাকার মানুষের দুঃখ কষ্টগুলোর বিষয়ে আমি জানি। সেজন্য আমি বাংলাদেশের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে ছুটে বেড়াই। আমার সাথে দেখা করার জন্য ঢাকায় কারো যাওয়ার দরকার নেই। আমি আপনাদের জন্য প্রতি সপ্তাহে আসবো। আপনাদেরকে দেখভাল করার দায়িত্ব আমার। 


এসময় তিনি আরো বলেন, আমি দায়িত্ব নেয়ার পরে গত ২ বছরে সদর উপজেলার রাস্তাঘাট, স্কুল, মাদ্রাসা, মাঠ, পুকুর, মসজিদের উন্নয়নের জন্য বহু তালিকা করে বহু প্রকল্প নিয়েছি। স্থানীয় সরকার যখন এগুলোর অনুমোদন দিলে আমরা কাজগুলো শুরু করবো। 


তিনি বলেন, গ্রামের মানুষ হিসেবে আপনাদের মনের জোর অনেক। তারপরও আপনাদের অনুরোধ সংক্রমন রোধে ও নিজে সুস্থ থাকতে মাস্কটা ব্যবহার করুন। বাংলাদেশের অর্থনৈতিক যে উন্নয়ন হচ্ছে, তার সুফল পেতে হলে, বেঁচে থাকতে হবে। এজন্য মাস্ক ব্যবহার করতে হবে, ভ্যাকসিন দিতে হবে।


প্রতিমন্ত্রী বলেন, সামনে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান-মেম্বার ইলেকশন। সদর উপজেলার উন্নয়ন করতে চাইলে আমার মনোনীতদের ভোট দিয়ে জনপ্রতিনিধি বানান। আমাদের মনোনীতদের বিজয়ী করে আনুন, তাদের চুরি করতে দিবো না, তারা কাজ করবে। 


এসময় উপস্থিত ছিলেন মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক আলহাজ্ব মাহমুদুল হক খান মামুন, জেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি জোবায়ের আব্দুল্লাহ জিন্নাহ, চরকাউয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক হারুন অর রশীদ, মহানগর ছাত্রলীগের নেতা মাহাদ,  ৭নং ওয়ার্ডের ইউপি সদস্য মাহাবুব সহ রাজনৈতিক ও সামাজিক নেতৃবৃন্দ।