মেহেন্দিগঞ্জে নির্বাচনী সহিংসতা: শেবাচিমে আ’লীগ নেতার মৃত্যু

নিজস্ব প্রতিবেদক
এম. কে. রানা - বার্তা প্রধান ইনিউজ৭১
প্রকাশিত: সোমবার ১৮ই জানুয়ারী ২০২১ ০২:০৮ অপরাহ্ন
মেহেন্দিগঞ্জে নির্বাচনী সহিংসতা: শেবাচিমে আ’লীগ নেতার মৃত্যু

বরিশালের মেহেন্দিগঞ্জ পৌরসভা নির্বাচনে সহিংসতায় ওয়ার্ড আওয়ামী লীগের সহ সভাপতি আফসার সিকদারের মৃত্যুর অভিযোগ উঠেছে। নিহত আফসার সিকদার পৌরসভার ৮নং ওয়ার্ডের বাসিন্দা ও  পেশায় মোটর সাইকেল মেকানিক ছিলেন।


সোমবার দুপুরের আগে বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। রোববার মেহেন্দিগঞ্জের পাতারহাট আর সি কলেজ সংলগ্ন এলাকায় এই ঘটনা ঘটে।


জানাগেছে, মেহেন্দিগঞ্জ পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর পদে প্রতিন্দিতা করছিলেন সাকি কাওছার ওরফে নিপ্পন তালুকদার। তার প্রতীক উটপাখি। বিপরীতে নুরুল হক জোমাদ্দারের প্রতীক পাঞ্জাবী। উভয়ের মধ্যে নির্বাচনের পূর্বে থেকেই বিরোধ চলে আসছিল।


৮নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী নুরুল ইসলাম জোমাদ্দার বলেন, আমার কর্মী মোস্তাফিজুর রহমান ফয়েজ রোববার দুপুরে আমার বাসা থেকে নির্বাচনী প্রচারণার উদ্দেশ্যে বের হয়ে যায়। পথিমধ্যে আরসি কলেজের সামনে একটি সেলুনে ঢোকে।


এসময়ে নিপ্পন তালুকদার ও তার সহযোগী রাকিব পোদ্দার এসে হামলা চালায় ফয়েজের উপর। ফয়েজ বিষয়টি ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি আফসার সিকদারকে জানায়। আফসার ঘটনাস্থলে আসতেই রাকিব পোদ্দার ও নিপ্পন তালুকদার তাকেও মারধর করেন।


এরপর তাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে শঙ্কাজনক অবস্থায় কর্তব্যরত চিকিৎসক বরিশাল শেবাচিম হাসাপাতালে রেফার করে। সেখানে সোমবার চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।


কাউন্সিলর প্রার্থী নুরুল ইসলাম জমাদ্দার আরও জানিয়েছেন, আফসার সিকদার ওয়ার্ডে আমার হয়ে নির্বাচন করতো এবং আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী কামাল উদ্দিনের ওয়ার্ড কর্মী। বিগত নির্বাচনেও তিনি আমার কর্মী হয়ে কাজ করেছেন। যা প্রতিপক্ষরা মেনে নিতে পারেনি। এ ঘটনায় হত্যা মামলা দায়ের করা হবে বলেও জানান নুরুল ইসলাম জমাদ্দার। আর এ ঘটনার উপযুক্ত বিচার চান নির্বাচনী সহিংসতায় মারা যাওয়া আফসার সিকদারে ছেলে রিমন সিকদার।


পাতারহাট আর.সি কলেজ সংলগ্ন সেলুনের মালিক শ্যামল ও চায়ের দোকানী ছোবাহান জানান, রবিবার দুপুরে আফসার সিকদারের মামাতো ভাই ফয়েজ সেলুনে বসা ছিল। এসময় ৮নং ওয়ার্ডের (উটপাখী) মার্কার কাউন্সিলর প্রার্থী সাকিও কাওসার (নিপ্পন তালুকদার) ও রাকিব পোদ্দার এর সাথে নির্বাচনী বিষয় নিয়ে ফয়েজের সাথে কথা কাটাকাটি ও হাতাহাতি হয়।


এক পর্যায়ে ফয়েজ দোকান থেকে বেড়িয়ে তার মামাতো ভাই আফসার সিকদারকে সংবাদ দিলে আফসার এসে কাউন্সিলর প্রার্থী সাকিও কাওসার (নিপ্পন তালুকদার) এর উপর চড়াও হয়ে রাস্তার পশ্চিম সাইট থেকে পূর্ব পার্শ্বে ইট আনতে গেলে পথিমধ্যে উপজেলা থেকে আসা একটি অটোর সাথে ধাক্কা লেগে রাস্তায় পড়ে যায় এবং অটোরিক্সাটি তাকে চাপা দেয়।


এসময় অটোরিক্সার চাপায় তার নাক-মুখ দিয়ে রক্ত বের হলে তাৎক্ষনিক স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে তার অবস্থার অবনতি হওয়ায় কর্তব্যরত ডাক্তার তাকে দ্রুত বরিশাল হাসপাতালে প্রেরণ করেন।


মেহেন্দিগঞ্জ থানার ওসি আবুল কালাম বলেন, মৌখিকভাবে শুনে তদন্ত করে দেখা হচ্ছে।  প্রাথমকিভাবে জেনেছি দুই গ্র“প কথা কাটাকাটি করার সময়ে উত্তেজিত হয়ে আফসার সিকদার প্রতিপক্ষ নিপ্পন তালুকদারকে আক্রমন করতে রাস্তার পাশের ইট তুলতে যায়। তখন একটি ব্যাটারী চালিত অটো এসে আফসারের মাথায় আঘাত করে। এরপর মৃত্যু হয় তার। তবে এটিই যে সত্য ঘটনা তা নাও হতে পারে। আমরা তদন্ত করে দেখছি।


 

=