ভূরুঙ্গামারীতে ভয়াবহ অগ্নিকান্ড

নিজস্ব প্রতিবেদক
শামসুজ্জোহা সুজন , উপজেলা প্রতিনিধি, (ভূরুঙ্গামারী) কুড়িগ্রাম
প্রকাশিত: মঙ্গলবার ৫ই জানুয়ারী ২০২১ ০৩:৫৩ অপরাহ্ন
ভূরুঙ্গামারীতে ভয়াবহ অগ্নিকান্ড

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে অগ্নিকান্ডে বসতবাড়ি ও গুদাম ভস্মীভূত হয়েছে । এত আনুমানিক ৩০ লক্ষ টাকার ক্ষতি হয়েছে।মঙ্গলবার সন্ধ্যায় উপজেলার বাসস্ট্যান্ডের পূর্ব দিকে পশ্চিম গছিডাঙ্গা এলাকায় এই অগ্নিকান্ড ঘটে। অগ্নিকান্ডে সিকান্দার আলী ব্যাপারীর ৮ কক্ষ বিশিষ্ট বাড়ি পুড়ে যায়। 


সিকান্দার আলী ব্যাপারী ও প্রত্যক্ষদর্শীরা জানান, বাসাটির ৪টি কক্ষে সোনাহাট স্থলবন্দরের সিএন্ডএফ এজেন্ট রাবিউল ইসলাম ভাড়া থাকতেন। এছাড়া সেখানে কুমিল্লা বেকারী ও শিশির ট্রেডার্সের গুদাম ছিল। অগ্নিকান্ডে বাড়ির ৮টি কক্ষই ভস্মীভূত হয়।


রাবিউল ইসলাম জানান, অগ্নিকান্ডে তার বাসায় থাকা নগদ ১ লাখ ১০ হাজার টাকা, একটি মোটরসাইকেল, আসবাপত্র ও জমির দলিল সহ  প্রায় ৫ লাখ টাকার মালামাল পুড়ে গেছে। কুমিল্লা বেকারীর স্বত্বাধিকারী দীন মোহাম্মদ জানান, গুদামে থাকা তেল, ডালডা, চিনি, ময়দা, পলিথিন সহ অন্যান্য মালামাল পুড়ে গেছে। এতে প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে।


শিশির ট্রেডার্সের মালিক সামসুর রহমান শিশির জানান, আমার প্রতিষ্ঠানে বিভিন্ন কোম্পানীর প্রায় ৫ লাখ টাকার ভোগ্য পণ্য ছিল। আগুনে সব পুড়ে গেছে।সিকান্দার আলী ব্যাপারী জানান, ৮ কক্ষ বিশিষ্ট্য বাসার চাল, দরজা-জানালা ও ছাদ আগুনে পুড়ে গেছে। এছাড়া বাসার দেয়াল ক্ষতিগ্রস্ত হয়েছে। এতে তার আনুমানিক ৫ লাখ টাকার ক্ষতি হয়েছে।


অগ্নিকান্ডের খবর পেয়ে পার্শ্ববর্তী নাগেশ্বরী উপজেলা থেকে ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে এসে প্রায় এক ঘন্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আনে। ফায়ার সার্ভিস ষ্টেশন অফিসার ইমন মিয়া জানান, আগুন লাগার কারণ জানা যায়নি। অধিকতর তদন্ত করে আগুন লাগার প্রকৃত কারণ উদঘাটন করা হবে।