সরাইলে নিরলসভাবে সেবা দিয়ে যাচ্ছেন ডা. নোমান মিয়া

নিজস্ব প্রতিবেদক
মো: তাসলিম উদ্দিন, উপজেলা প্রতিনিধি সরাইল (ব্রাহ্মণবাড়িয়া)
প্রকাশিত: রবিবার ২৪শে মে ২০২০ ১০:১৬ অপরাহ্ন
সরাইলে নিরলসভাবে সেবা দিয়ে যাচ্ছেন ডা. নোমান মিয়া

করোনাকালে দিন-রাত নিরলস ভাবে রোগীদের পাশে থেকে চিকিৎসা  সেবা দিয়ে যাচ্ছেন ব্রাক্ষণবাড়িয়া সরাইল উপজেলা স্বাস্হ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ নোমান মিয়া। জীবনের ঝুঁকি নিয়ে করোনার মাঝেও চিকিৎসা দিয়ে যাচ্ছেন রোগীদের।

প্রতিদিন প্রত্যুষেই ঘুম থেকে ওঠেন তিনি। এরপর শুরু হয় তার যুদ্ধ। স্থানীয় রোগীরা অফিস সময়ের পরে বা আগে সকাল বা রাত হলেই ছুটে যান তার স্বাস্হ্য কমপ্লেক্স এর বাসায়। তিনিও বিন্দুমাত্র কার্পন্য করেন না তাদের চিকিৎসা সেবা দিতে।শুধু কাকডাকা ভোরেই নয় বরং সারাদিনের কর্মব্যস্ততার মাঝেও  বিভিন্ন সময় রোগীদের সেবা দিতে দেখা যায় ডাঃ মোঃ নোমান মিয়াকে। এছাড়াও দেশে করোনা সংক্রমন শুরু হওয়ার পর তিনি  সরকারী স্বাস্থ্য কমপ্লেক্সে একাধিকবার গিয়ে রোগীদের পরিচর্যা, চিকিৎসক, সেবিকা এবং স্বাস্থ্যকর্মীদের খোঁজ নিচ্ছেন তিনি। 

করোনা আক্রান্ত রোগীদের আইসোলেশন ও বিদেশ ফেরত দেশের বিভিন্ন এলাকা  থেকে আসা ব্যক্তিদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করা। সামনে থেকে নেতৃত্ব দিয়ে  যাচ্ছেন ডাঃ মোঃ নোমান মিয়া।

সরাইল  উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্মকর্তা ডাঃ মোঃ নোমান মিয়া বলেন, দেশের এই ক্রান্তিলগ্নে আমাদের যার যার অবস্থান থেকে কাজ করা উচিত। মানবিক কারণে কাজটি করে যাচ্ছি। মাঝেমধ্যে খারাপ লাগে, ক্লান্তিও আসে। কিন্তু পরে নিজেকে এই ক্রান্তিলগ্নে প্রহরী মনে করে আবার এগিয়ে যাই। দেশের মানুষের  সেবা করতে। এ সময় আল্লাহ যে সুস্থ রেখেছে তাই নিজেকে ধন্য মনে করি।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব