কর্মহীণদের বাড়িতে খাদ্যসামগ্রী পৌছে দিচ্ছেন ইউএনও

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: রবিবার ২৯শে মার্চ ২০২০ ০৩:০১ অপরাহ্ন
কর্মহীণদের বাড়িতে খাদ্যসামগ্রী পৌছে দিচ্ছেন ইউএনও

ভোলার বোরহানউদ্দিনে রবিবার দ্বিতীয় দিনের মতো করোনা ভাইরাস প্রতিরোধে সরকারি নির্দেশনা মেনে ঘরে থাকা কর্মহীণ হয়ে পড়া হতদরিদ্র ও প্রতিবন্ধি মানুষের বাড়িতে খাদ্য সহায়তা পৌঁছে দিচ্ছেন বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তা(ভারপ্রাপ্ত) মো. বশির গাজী।রবিবার সকাল থেকে জেলা প্রশাসনের তত্ত্বাবধানে উপজেলার বিভিন্ন এলাকায় কর্মহীণ হয়ে পড়া হতদরিদ্র,দিনমজুর ও প্রতিবন্ধি পরিবারের ঘরে ঘরে এসব খাদ্য সহায়তা পৌঁছে দিচ্ছেন ইউএনও।  

দ্বিতীয় দিন পৌরসভার আবুল হাসান, মো. ইয়াসিন, মো. বশির, আ. কাদের, প্রতিবন্ধি রাশেদ, সুমাইয়া, আকলিমা, কুতুবা ইউনিয়নের কামাল হোসেন, শফিউল্যাহ,আ, বারেক, বড়মানিকা ইউনিয়নের ইকবাল হোসেন, নিজামউদ্দিন, আ.কুদ্দুস, পক্ষিয়া ইউনিয়নের মো. সলেমান, শেখ ফরিদ, আবু রায়হান, জুলেখা বেগম সহ  ১০০ টি দরিদ্র পরিবারকে এসব খাদ্য সহায়তা পৌঁছে দেয়া হয়। পর্যায়ক্রমে ওই ধরণের পরিবারের  মাঝে এ খাদ্য সহায়তা পৌঁছে দেয়া হবে। প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে প্রাপ্ত ওই খাদ্যসামগ্রী বাড়ি বাড়ি গিয়ে পৌঁছে দেয়া হচ্ছে। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও)বশির গাজী জানান, প্রাণঘাতী করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে ঘরের বাইরে না যেতে সরকারিভাবে নির্দেশনা দেয়া হয়েছে। ঘরের বাইরে না যেতে পারায় খাদ্যের সংকট দেখা দিয়েছে রিকশাচালক, দিনমজুর, প্রতিবন্ধি সহ বিভিন্ন পেশার দরিদ্র পরিবারে। এ অবস্থায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ত্রাণ তহবিল থেকে প্রাপ্ত খাদ্যসামগ্রী স্থানীয় মাননীয় সংসদ সদস্য আলী আজম মুকুলের নির্দেশনায় দরিদ্র প্রতি পরিবারের জন্য ১০ কেজি চাল, ৫ কেজি আলু, ১ কেজি ডাল, ১ কেজি লবন মিলে একটি প্যাকেজ করা হয়েছে। এসব প্যাকেজ বাড়ি বাড়ি পৌঁছে দিয়েছি। তিনি আরো জানান, দূর্যোগ না কাটা পর্যন্ত এ সহায়তা অব্যাহত থাকবে। 

ইনিউজ ৭১/ জি.হা