অধ্যাপক আনিসুজ্জামানের মৃত্যুতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শোক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: বৃহঃস্পতিবার ১৪ই মে ২০২০ ০৯:২৪ অপরাহ্ন
অধ্যাপক আনিসুজ্জামানের মৃত্যুতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শোক

জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামানের মৃত্যুতে শোক প্রকাশ করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) পরিবার। বৃহস্পতিবার (১৪ মে) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের তথ্য, গণসংযোগ ও প্রকাশনা দপ্তরের ফেসবুক পেজে মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করে ও তার পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে এ শোক বার্তা প্রকাশ করা হয়।

শোক বার্তায় বলা হয়, বাঙালিত্বের উজ্জ্বলতম বাতিঘর জাতীয় অধ্যাপক আনিসুজ্জামানের মৃত্যুতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় পরিবার গভীরভাবে শোকাকিভূত। অধ্যাপক আনিসুজ্জামানের মৃত্যুতে বাঙালি জাতি তার চিন্তা ও মননের এক শ্রেষ্ঠ সন্তানকে হারালো।

এতে আরও বলা হয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান ও ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দিন আহমদ বিবৃতিতে বলেন, অধ্যাপক আনিসুজ্জামান ছিলেন মুক্তিযুদ্ধের চেতনা অসাম্প্রদায়িক, প্রগতিশীল বাংলাদেশ বিনির্মাণের অন্যতম পথপ্রদর্শক। তাঁর মৃত্যুতে আমাদের চেতনার জগতে যে শূণ্যতা সৃষ্টি হলো তা সহজে পূরণ হবার নয়।

এছাড়াও অধ্যাপক আনিসুজ্জামানের মৃত্যুতে আরও শোক প্রকাশ করেছে জবি শিক্ষক সমিতি, নীলদল, জয় বাংলা শিক্ষক ফোরাম, জবি প্রেসক্লাব। বৃহস্পতিবার (১৪ মে) বিকাল ৪.৫৫ মিনিটে অধ্যাপক আনিসুজ্জামান রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলায়হি রাজিউন)।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব