বঙ্গবন্ধু হত্যার বিচার নিয়ে আরেক ইবি শিক্ষার্থীর কটূক্তি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: বুধবার ৮ই এপ্রিল ২০২০ ০৯:৪৯ অপরাহ্ন
বঙ্গবন্ধু হত্যার বিচার নিয়ে আরেক ইবি শিক্ষার্থীর কটূক্তি

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) বঙ্গবন্ধু হত্যার বিচার নিয়ে কটুক্তি করে এক শিক্ষার্থী বহিষ্কারের ২৪ ঘন্টা না পেরুতেই আরো এক শিক্ষার্থীর বিরুদ্ধে ফের কটুক্তির অভিযোগ উঠেছে। বুধবার (৮ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের আরবী ভাষা ও সাহিত্য বিভাগের স্নাতক ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আশিকুল ইসলাম পাটোয়ারী তার নিজ ফেসবুক আইডি থেকে গতকালের ঘটনার জের ধরেই এ স্ট্যাটাসটি দেন। সেখানে তিনি বঙ্গবন্ধুর হত্যার বিচারকে ব্যবসা এবং বঙ্গবন্ধুকে ফেরেস্তারূপে হাজির করা হইতেছে বলে ব্যাঙ্গ বিদ্রুপ করেন।

তার ফেসবুক স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো, “বঙ্গবন্ধুকে ফেরেশতারূপে হাজির করা হইতেছে সর্বত্র, ভালো। আপনি দুনিয়ার বেবাক পাপ কাজগুলা কইরা ফেরেশতা দ্বারা পাপমুক্তি নিতেছেন। যেন খ্রিষ্টধর্মের ওই বিশ্বাস অনুযায়ী যে, যিশু নিজে মরে তার সকল অনুসারীদের পাপমুক্তির সত্যায়ন করে গেছেন। তো, এখন অবস্থাদৃষ্টে মনে হয়, ফেরেশতার এই সিলটাই সকল দুর্নীতি, অন্যায়, জুলুমের আখড়ায় পরিগণিত হইতেছে। এখন যতই বঙ্গবন্ধুর হত্যার বিচার নিয়ে হৈহৈ দেখতেছেন, তার অধিকাংশই ব্যবসা।

অভিযুক্ত আশিকুল ইসলাম পাটোয়ারী তার ফেসবুক টাইমলাইনে পূর্বে বঙ্গবন্ধু হত্যার বিচার নিয়ে কটুক্তি করার বিষয়টি অস্বীকার করে আরো একটি স্ট্যাটাস দিয়ে বলেন, "আমার ফেসবুক আইডিটি এতক্ষণ ধরে হেক ছিলো। এই নিয়ে মোট পাচ পাঁচবার হ্যাক হলো। যদি কারো নিকট আমার আইডি তেকে কোন অর্যাচিত, কুরুসিপূর্ণ কিংবা অর্থ সংক্রাক্ত কোন ম্যাসেজ, পোস্ট পৌঁছে থাকে তাহলে প্লিজ, আইডিটি ইগনোর এবং প্রয়োজন ব্লক ও রিপোর্ট করুন।"

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ জানান, এ বিষয়টি নিয়ে কাজ চলছে খুব দ্রুত সময়ের মধ্যে বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। বহিষ্কার আদেশ আসতে পারে বলে তিনি জানান।

উল্লেখ্য, বঙ্গবন্ধু হত্যার বিচার নিয়ে কটুক্তি করায় তাকে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কারের দাবি জানিয়ে  সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকে প্রতিবাদ জানিয়েছেন। এছাড়া আশিক বাংলাদেশ ছাত্র মৈত্রী ইবি শাখার কর্মী ছিলেন। এ ঘটনার প্রতিবাদ জানিয়ে এবং তাকে ছাত্র মৈত্রী থেকে স্থায়ী বহিষ্কার করে ইবি শাখার সভাপতি ও সাধারণ সম্পাদক এক যৌথ সংবাদ বিবৃতি দিয়েছেন বলে জানা যায়।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব