কুবির ফার্মেসি বিভাগ হ্যান্ড স্যানিটাইজার বিনামূল্যে বিতরণ করে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: সোমবার ১৬ই মার্চ ২০২০ ০৫:২৪ অপরাহ্ন
কুবির ফার্মেসি বিভাগ হ্যান্ড স্যানিটাইজার বিনামূল্যে বিতরণ করে

করোনা প্রতিরোধে বিশ্ব স্বাস্থ্য সংস্থার ফরমুলা অনুসরণ করে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) বিনামূল্যে হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেছে ফার্মেসী বিভাগের শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের কাছে বিনামূল্যে দেওয়ার জন্য নিজস্ব ল্যাবে হ্যান্ড স্যানিটাইজার তৈরি করেছে তারা।

সোমবার সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের ডিন অফিস, ঝুঁকিতে থাকা ৪টি আবাসিক হল এবং ১৯ টি বিভাগে বিতরণ করা হয়েছে। পরবর্তীতে আরো বৃহত্তর পরিসরে তৈরি করা হবে বলে জানান বিভাগটি চেয়ারম্যান।

ফার্মেসি বিভাগের চেয়ারম্যান সৈয়দ কৌশিক আহমেদ বলেন, আমাদের বিভাগটা এখনো অনেক ছোট তারপরও বৃহত্তর স্বার্থে আমরা এই উদ্যোগ গ্রহন করি। বিভাগ এবং ছাত্রছাত্রীদের টাকা এবং গতকাল সবার সম্মিলিত প্রচেষ্টায় আমরা প্রাথমিকভাবে ২৯০ বোতল হ্যান্ড স্যানিটাইজার তৈরি করি এবং আজকে বিতরণ করি। মামনীয় ভিসি স্যার আমাদের এই কাজের প্রশংসা করার পাশাপাশি আরো বৃহত্তম পরিসরে কাজ করতে সব ধরনের সহযোগিতা করার আশ্বাস দিয়েছেন। যার ফলশ্রুতিতে আমরা আজকের ভিতরে আরো ১০০০ বোতল হ্যান্ড স্যানিটাইজার তৈরি করবো। যা আগামীকাল মুজিববর্ষ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের সবার কাছে বিতরণ করতে পারবো বলে আশা করছি।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী বলেন, ‘করোনাভাইরাস প্রাদুর্ভাবের এ সময়ে শিক্ষার্থীদের স্বাস্থ্য নিরাপত্তায় ফার্মেসি বিভাগের এই উদ্যোগ অনেক ভাল। আমি ফার্মেসি বিভাগের সুচিন্তা এবং কাজকে সাধুবাদ জানাই। করোনা সতর্কতায় যে কোনো প্রয়োজনীয় ব্যবস্থা আমাদের বিশ্ববিদ্যালয় প্রশাসন নিবে।’

ইনিউজ ৭১/টি.টি. রাকিব