রাজধানীর স্কলাস্টিকা স্কুলে ছুটি ঘোষণা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: রবিবার ১৫ই মার্চ ২০২০ ০৪:১৪ অপরাহ্ন
রাজধানীর স্কলাস্টিকা স্কুলে ছুটি ঘোষণা

রাজধানীর স্কলাস্টিকা স্কুলে ছুটির ঘোষণা দেয়া হয়েছে। আগামী ১৮ মার্চ থেকে ২৮ মার্চ পর্যন্ত স্কুল বন্ধ থাকবে বলে শিক্ষার্থীদের অভিভাবকদের কাছে মেইল পাঠানো হয়েছে। রোববার (১৫ মার্চ) পাঠানো স্কুলের পক্ষ থেকে এটিকে বসন্তকালীন ছুটি হিসেবে উল্লেখ করা হয়েছে। করোনার কারণে বিভিন্ন মহল থেকে শিক্ষা প্রতিষ্ঠানগুলো বন্ধের দাবি উঠলেও সরকারের তরফ থেকে এখনো তেমন কোনো ঘোষণা আসেনি।

এর মধ্যে রোববার (১৫ মার্চ) সচিবালয়ে সাংবাদিকদের ব্রিফিংয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানিয়েছেন, শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করতে স্বাস্থ্য মন্ত্রণালয় পরামর্শ দিয়েছে। তবে প্রতিষ্ঠানগুলো বন্ধের বিষয়ে শিক্ষা মন্ত্রণালয় সিদ্ধান্ত নেবে। এসময় তিনি বলেন, শিক্ষা প্রতিষ্ঠান খোলা রাখবে না বন্ধ রাখবে তা পুরোটাই শিক্ষা মন্ত্রণালয়ের সিদ্ধান্ত। পরামর্শ যতটুকু দেয়ার আমরা দিয়েছি।

স্বাস্থ্যমন্ত্রী আরো বলেন, বাংলাদেশের মানুষকে আমরা নিরাপদে রাখার চেষ্টা করেছি। এজন্য দুই মাস ধরেই কাজ করে যাচ্ছি। আমরা কারো ওপরে চাপিয়ে দিতে পারি না। আমরা পরামর্শ দিয়ে সবাইকেই চিঠি দিয়েছি। এর থেকে বেশি কিছু আমরা করতে পারি না। শিক্ষা প্রতিষ্ঠানে হ্যান্ড স্যানিটাইজার দিতে সুপারিশ করা হয়েছে বলে জানান তিনি।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব