বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ইবিতে রচনা প্রতিযোগিতা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: বুধবার ৪ঠা মার্চ ২০২০ ০৪:২১ অপরাহ্ন
বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ইবিতে রচনা প্রতিযোগিতা

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২০ উদযাপন উপলক্ষে রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। বুধবার (৪ মার্চ) বিশ্ববিদ্যালয়ের তথ্য প্রকাশনা ও জনসংযোগ অফিস সূত্রে বিষয়টি নিশ্চিত করা হয়।

এ রচনা প্রতিযোগিতায় ক,খ,ও গ (তিন) ক্যাটাগরিতে ইবি ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজ এবং বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত শিক্ষার্থীরা অংশগ্রহণ করতে পারবে। ক্যাটাগরি অনুয়ায়ী রচনা প্রতিযোগিতার বিষয় এবং শব্দ নির্ধারন করা হয়েছে। "বঙ্গবন্ধুর ছেলা বেলা" বিষয় নিয়ে "ক" ক্যাটাগরিতে ২০০ হতে ৩০০ শব্দের রচনা ১ম শ্রেণি হতে ৫ম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের স্ব হস্তে লিখে জমা দিতে হবে।

"বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবন" বিষয় নিয়ে "খ" ক্যাটাগরিতে ৪০০ হতে ৫০০ শব্দের রচনা ৬ষ্ঠ শ্রেণি হতে ১০ম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের স্ব হস্তে লিখে জমা দিতে হবে। "আমাদের স্বাধীনতা ও বঙ্গবন্ধু" বিষয় নিয়ে "গ" ক্যাটাগরিতে ৭০০ হতে ১০০০ শব্দের রচনা  বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের স্ব হস্তে লিখে জমা দিতে হবে। আগামী ১৪ই মার্চ পর্যন্ত এ রচনা প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিক্ষার্থীরা তাদের বিষয়ভিত্তিক রচনা স্ব হস্তে লিখে তথ্য প্রকাশনা ও জনসংযোগ অফিসে জমা দিতে পারবে বলে জানা যায়।



ইনিউজ ৭১/টি.টি. রাকিব