রাবিতে ক্যারিয়ার ক্লাবের চাকরি মেলা শুরু

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: বুধবার ২৬শে ফেব্রুয়ারি ২০২০ ১০:৪২ অপরাহ্ন
 রাবিতে ক্যারিয়ার ক্লাবের চাকরি মেলা শুরু

রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাবের (আরইউসিসি) আয়োজনে দুই দিনব্যাপী ৭ম আরইউসিসি চাকরি মেলা শুরু হয়েছে। বুধবার সকালে বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল মাঠে এই মেলার উদ্বোধন করেন উপ-উপাচার্যদ্বয় অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া।

এবারের মেলায় ঢাকা থেকে আগত ও রাজশাহীর স্থানীয় ২০টি কোম্পানি অংশগ্রহণ করেছে। প্রতিষ্ঠানগুলো প্রার্থীদের যোগ্যতা অনুযায়ী চাকরির সুযোগ প্রদান করবে। সবার জন্য উন্মুক্ত এই মেলার প্রথম দিন স্নাতকধারী চাকরীপ্রার্থীদের কোম্পানির বুথে সিভি জমা দেয়ার সুযোগ রয়েছে। সকাল ৯টা থেকে শুরু হয়ে সিভি জমা দেয়ার সময় শেষ হয় বিকেল ৪টায়। মেলার দ্বিতীয় দিন প্রতিষ্ঠানগুলো জমাকৃত জীবনবৃত্তান্ত থেকে নির্বাচিত চাকরি প্রার্থীদের মৌখিক পরীক্ষা নেওয়া হবে।

এছাড়া মেলা চলাকালীন বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্র (টিএসসিসি) ও ডীনস কমপ্লেক্সে ৬টি কর্মশালা ও ৪টি সেমিনার আয়োজন করা হয়। পূর্বে নিবন্ধনকৃত আন্ডারগ্রাজুয়েটরা এই আয়োজনে অংশগ্রহণ করতে পারবেন।

মেলার শেষ দিনে আরইউসিসি কর্পোরেট কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরষ্কার প্রদান করা হবে। সেই সঙ্গে চাকরিপ্রাপ্ত, আগত সকল কোম্পানি ও পার্টনারশিপ সকল কোম্পানিকে সংবর্ধনা দেয়া হবে বলে।

চাকরি মেলা নিয়ে সংগঠনের সভাপতি আব্দুল্লাহ আল মামুন বলেন, বর্তমানে বিশ্ববিদ্যালয়ের অনেক শিক্ষার্থীরা বিসিএস কেন্দ্রীয় হয়ে যাচ্ছে। কিন্তু এ সেক্টরে চাকরির পদ সংখ্যা অনেক কম। বিসিএস ছাড়া করপোরেট সেক্টরে বেশ চাকরির সুযোগ-সুবিধা আছে। এটি জানানোর জন্য এই মেলার আয়োজন। উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান, ছাত্র-উপদেষ্টা অধ্যাপক লায়লা আরজুমান বানু, লোক প্রশাসন বিভাগের অধ্যাপক ও আরইউসিসির উপদেষ্টা স্বপ্নীল রহমানসহ ক্লাবের অন্যান্য সদস্যরা।

রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব অরাজনৈতিক ক্যারিয়ার সংশ্লিষ্ট সংগঠন। ২০১৩ সালের ১৯ জুন যাত্রা শুরুর পর থেকে এই ক্লাব প্রতিবছর জব ফেয়ারের আয়োজন করে আসছে।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব