রাবির ৮৫ শিক্ষার্থীকে বৃত্তি দিচ্ছে ঝিনাইদহ জেলা সমিতি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: মঙ্গলবার ২৫শে ফেব্রুয়ারি ২০২০ ০৪:৫৮ অপরাহ্ন
রাবির ৮৫ শিক্ষার্থীকে বৃত্তি দিচ্ছে ঝিনাইদহ জেলা সমিতি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) অধ্যায়নরত ঝিনাইদহ জেলার ৮৫ মেধাবী শিক্ষার্থীদের বৃত্তিপ্রদান করা হবে আগামী বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি)। এদিন এক অনুষ্ঠানে তাদের হাতে বৃত্তির অর্থ ও সার্টিফিকেট তুলে দেওয়া হবে সমিতির পক্ষ থেকে। মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ায় এক সংবাদ সম্মেলনে বৃত্তিপ্রদান কমিটির আহবায়ক ও জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার এসব তথ্য জানান।

সংবাদ সম্মেলনে ড. প্রভাষ জানান,“মেয়র মিন্টু স্কলারশীপ-২০২০“ ও “জাহেদী ফাউন্ডেশন স্কলারশীপ-২০২০“ এর পৃষ্ঠপোষকতায় এই বৃত্তি প্রদান করা হবে। বৃত্তির আওতায় প্রত্যেক শিক্ষার্থী ৭ হাজার ৫ শত টাকা ও একটি সার্টিফিকেট পাবেন।

বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনায়তনে অনুষ্ঠানিতব্য ওই বৃত্তি প্রদান অনুষ্ঠান উদ্বোধন করবেন বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড.এম আব্দুস সোবহান। এসময় প্রধান অতিথি থাকবেন ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য এবং সাবেক মৎস ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী বীরমুক্তিযোদ্ধা আব্দুল হাই এমপি।

সংগঠনটির সভাপতি মো.রনি আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক থাকবেন ঝিনাইদহ পৌরসভার মেয়র মো.সাইদুল করিম মিন্টু। ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়য়ের সচিব মো. নূর-উর-রহমান সংবর্ধিত অতিথি এবং রেডিয়েন্ট ফার্মসিটিক্যালস লিমিটেড ও জাহেদী ফাউন্ডেশনের চেয়ারম্যান মো.নাসির শাহরিয়ার জাহেদী মহুল উপস্থিত থাকবেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সচিব মো.আসাদুল ইসলাম, বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্যদ্বয় প্রফেসর আনন্দ কুমার সাহা ও প্রফেসর চৌধুরী মুহাম্মদ জাকারিয়া। অনুষ্ঠান শেষে জেলার ঐতিহ্য ও সংস্কৃতি তুলে ধরতে রাবি শিক্ষার্থীদের অংশগ্রহনে মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করা হবে বলে জানান তিনি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ফার্মেসি বিভাগের অধ্যাপক ড. গোলাম সাদিক, জেলার শিক্ষক অধ্যাপক শফিকুজ্জামান জোয়ার্দার, জেলা সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি মিনারুল ইসলাম প্রমুখ।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব