রাবিতে শিক্ষকের হাতে শিক্ষক লাঞ্ছিত: তদন্ত কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: রবিবার ১৬ই ফেব্রুয়ারি ২০২০ ১২:১০ পূর্বাহ্ন
রাবিতে শিক্ষকের হাতে শিক্ষক লাঞ্ছিত: তদন্ত কমিটি গঠন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ক্রপসায়েন্স এন্ড টেকনোলজি বিভাগের অধ্যাপক আলী আসগরকে শারীরিকভাবে লাঞ্ছিত করার ঘটনায় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম খানকে আহ্বায়ক করে চার সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। 

গত বৃহস্পতিবার এই তদন্ত কমিটি গঠন করা হয় বলে শনিবার রাতে বিষয়টি নিশ্চিত করেছেন শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক সাইফুল ইসলাম ফারুকী।অন্য সদস্যরা হলেন- প্রাণরসায়ন ও অনুপ্রাণবিজ্ঞান বিভাগের অধ্যাপক রেজাউল করিম-২, এগ্রোনমী এন্ড এগ্রিকালচারাল এক্সটেনশন বিভাগের অধ্যাপক এ এম শহীদুল আলম (লিটন) ফিশারীজ বিভাগের সহযোগী অধ্যাপক ইয়ামিন হোসেন।

জানতে চাইলে শিক্ষক সমিতির সভাপতি সাইফুল ইসলাম বলেন, ক্রপ সায়েন্স এন্ড টেকনোলজি বিভাগের শিক্ষক অধ্যাপক আলী আসগর শিক্ষক সমিতির কাছে আবেদন করেছিলো। তারই পরিপ্রেক্ষিতে শিক্ষক সমিতির পক্ষ থেকে চার সদস্য বিশিষ্ট একটা কমিটি গঠন করা হয়েছে। গত ১৩ তারিখে শিক্ষক সমিতি এই কমিটি গঠন করেছে। তদন্ত প্রতিবেদন জমা কতদিনের মধ্যে জমা দিবে জানতে চাইলে তিনি বলেন, কমিটি গঠন করা হয়েছে। যত দ্রুত সম্ভব তদন্ত করে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

প্রসঙ্গত, গত বুধবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের ডিন অফিসে ক্রপ সায়েন্স অ্যান্ড টেকনোলজি বিভাগের প্রফেসর ড. আলী আসগরকে বিভাগের আরেক অধ্যাপক খাইরুল ইসলাম শারীরিকভাবে লাঞ্ছিত করেছেন বলে অভিযোগ উঠে।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব