রাবিতে সপ্তাহব্যাপী একুশে বইমেলা শুরু ১৮ ফেব্রুয়ারি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: শনিবার ১৫ই ফেব্রুয়ারি ২০২০ ১০:২৩ অপরাহ্ন
রাবিতে সপ্তাহব্যাপী একুশে বইমেলা শুরু ১৮ ফেব্রুয়ারি

ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধাজ্ঞাপন এবং শহীদ ড. শামসুজ্জোহাকে উৎসর্গ করে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ‘অমর একুশে গ্রন্থ উৎসব ২০২০’ শুরু হবে আগামী ১৮ ফেব্রুয়ারি। নবজাগরণ ফাউন্ডেশনের আয়োজনে শহীদ ক্যাপ্টেন এম মনসুর আলী প্রশাসন ভবন সংলগ্ন স্থানে এই মেলা অনুষ্ঠিত হবে। এই উৎসব ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে। এদিন সকাল ৯ টায় বর্ণমালা র‌্যালী, পুস্পস্তবক অর্পণ এবং বইমেলা উদ্বোধন করা হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন উপমহাদেশের প্রখ্যাত কথাসাহিত্যিক অধ্যাপক ড. হাসান আজিজুল হক। এছাড়া বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড.লায়লা আরজুমান বানু, অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. ইলিয়াস হোসেন, পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. মো মনিমুল হক, শহীদ শামসুজ্জোহা হলের প্রাধ্যক্ষ অধ্যাপক জুলকার নায়েন, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. সুলতান মাহমুদ, আইন বিভাগের সহকারী অধ্যাপক সাদিকুল ইসলাম সাগর প্রমুখ উপস্থিত থাকবেন। অনুষ্ঠানে শুভেচ্ছা জ্ঞাপন করবেন নবজাগরণ ফাউন্ডেশনের সভাপতি মো. খালিদ হাসান।

নবজাগরণ ফাউন্ডেশন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের একটি স্বেচ্ছাসেবী সংগঠন। প্রতিষ্ঠার পর থেকেই সংগঠনটি সুবিধাবি ত শিশুদের নিয়ে কাজ করে আসছে। পাশাপাশি সংগঠনটির সদস্যরা প্রতিবছর বইমেলা আয়োজন করে থাকে।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব