৬৫ বিশ্ববিদ্যালয়কে হারিয়ে চ্যাম্পিয়ন হলেন খালেদ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: শনিবার ১৫ই ফেব্রুয়ারি ২০২০ ০৯:১০ অপরাহ্ন
৬৫ বিশ্ববিদ্যালয়কে হারিয়ে চ্যাম্পিয়ন হলেন খালেদ

খুলনা বিশ্ববিদ্যালয় ফটোগ্রাফি সোসাইটির (কেইউপিএস) আয়োজনে জাতীয় ছবি প্রদর্শনী প্রতিযোগিতায় অংশ নেয়া ৬৫ সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে আমেরিকান ইন্ট্যারন্যাশানাল ইউর্নিভার্সিটির শিক্ষার্থী খালেদ বিন আব্দুল্লাহ। শনিবার (১৫ ফেব্রুয়ারি) তিন দিনব্যাপী এই প্রদর্শনী শেষ হয়েছে। প্রতিযোগিতায় রানার্স আপ হয়েছে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হাসান মুহাম্মদ রবিন এবং তৃতীয় স্থান অধিকার করেছে তিতুমীর কলেজের শিক্ষার্থী শাহনেওয়াজ জসীম।
গত বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের অদম্য বাংলা চত্ত্বরের পশ্চিম পাশে স্থাপিত গ্যালারীতে ফিতা কেটে এই প্রদর্শনীর উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ। প্রতিযোগীদের পাঠানো ৩ হাজার ৪৬০টি ছবির মধ্যে থেকে ৫৭ টি প্রদশর্নীর জন্য চুড়ান্ত করা হয়। এতে বিচারক হিসাবে ছিলেন আবীর আব্দুল্লাহ। এই প্রতিযোগীতায় চ্যাম্পিয়ন পুরস্কার ১০ হাজার টাকা, রানার্স আপ ৫ হাজার টাকা এবং তৃতীয় স্থান ৩ হাজার টাকা দেয়া হয়। এছাড়া সার্টিফিকেট, ত্রেুস্ট এবং ছবি ফ্রেমে বাধাই করে দেয়া হয়।
‘এনকেজিং দ্যা এক্সপোজার’ স্লোগানে দ্বিতীয় বারের মতো আয়োজিত এ প্রদর্শনী সবার জন্য উন্মুক্ত ছিল। প্রতিযোগিতার অফিসিয়াল মিডিয়া পার্টনার ছিল জার্নালিজম ক্লাব। সংগঠনটির সভাপতি নাশফাত হোসাইন মুন বলেন, ফটোগ্রাফি সোসাইটি তাদের যাত্রার শুরু থেকেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে ফটোগ্রাফির চর্চা এবং সমালোচনার স্ফুলিঙ্গ ঘটিয়েছে। এভাবে সংগঠনটি তাদের ছাপ ক্যাম্পাসে রেখে যাবে। তিনি আশাবাদ করেন সংগঠন থেকে অনেক দেশ সেরা ফটোগ্রাফার এর জন্ম হবে।
ইনিউজ ৭১/টি.টি. রাকিব