বাংলাদেশে কোথাও নিরাপত্তা নেই: রিজভী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: মঙ্গলবার ১৬ই জুন ২০২০ ০৩:৫০ অপরাহ্ন
বাংলাদেশে কোথাও নিরাপত্তা নেই: রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, বাংলাদেশে কোথাও নিরাপত্তা নেই। বিরোধী মত প্রকাশ করলে মানুষকে রাতের অন্ধকারে যেকোনো সময় গ্রেফতার করে নিয়ে যায় আইনশৃঙ্খলা বাহিনী।মঙ্গলবার (১৬ জুন) দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জাতীয়তাবাদী ছাত্রদল আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।লক্ষ্মীপুরে হিরা মনি (১৪) নামে নবম শ্রেণির ছাত্রীর হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

রুহুল কবির রিজভী বলেন, যশোরে ছাত্রদল নেতা ইব্রাহিমকে সকলের সামনে আইনশৃঙ্খলা বাহিনী তুলে নিয়ে গেছে। এখন পর্যন্ত তার কোনো খোঁজ নেই। আমরা অবিলম্বে ইব্রাহিমকে ফেরত দেয়ার দাবি করছি। হিরা মনির ওপর যারা নির্যাতন চালিয়েছে তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি।

করোনার মধ্যেও ছাত্রদল, যুবদলের নেতাকর্মীকে গ্রেফতার করা হচ্ছে। করোনার মধ্যেও বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা ত্রাণ বিতরণ করেছে। ছাত্রদল যুবদলের নেতাকর্মীদের মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার করা হচ্ছে। নির্যাতন করা হচ্ছে কারাগারে পাঠানো হচ্ছে। এ রকম চলতে থাকলে করোনার মধ্যেও আমরা রাজপথে আন্দোলন গড়ে তুলব।

তিনি আরও বলেন, এই সরকার কয়েকটি দর্শন চালু করেছে। রাষ্ট্র দর্শন। সামাজিক, রাজনৈতিক ও অর্থনৈতিক ক্ষেত্রে। অর্থনীতির ক্ষেত্রে ক্যাসিনো চালু করছে। সামাজিক ক্ষেত্রে নারী নির্যাতন, ধর্ষণ চালু করেছে। রাজনৈতিক ক্ষেত্রে গণতন্ত্র হত্যা করে নবউদ্যমে বাকশাল চালু করেছে। এই হচ্ছে সে প্রধানমন্ত্রী ও সরকারের রাষ্ট্র দর্শন। এই দর্শন প্রতিষ্ঠা করতে গিয়ে কত হিরা মনিকে ধর্ষণের শিকার হতে হয়েছে তার কোনো হিসাব নেই।

প্রধানমন্ত্রীর উদ্দেশে রিজভী বলেন, করোনা মোকাবিলা করতে পারেননি। ৭১ শতাংশ হাসপাতালে নিরাপত্তাকর্মীকে নিরাপত্তা না দিতে পারায় করোনা চিকিৎসা দেয়া যায়নি। ৮২ শতাংশ স্বাস্থ্যকর্মীকে করোনা মোকাবিলার কোনো যন্ত্রপাতি দিতে পারেননি। দুর্নীতির পরিমণ্ডল রচিত হয় যেখানে সেখানে করোনা মোকাবিলা করা যায় না। আওয়ামী লীগের নেতাকর্মীরা, মন্ত্রীর ছেলেরা দুর্নীতির সাথে জড়িত। এ সত্য লেখার কারণে রাতের অন্ধকারের রাহা মাহমুদা পলিকে গ্রেফতার করা হয়েছে। আমরা তার নিঃশর্ত মুক্তি দাবি করছি।