ত্রাণ নিয়ে গেলে পুলিশ লেলিয়ে দেয়া হচ্ছে: রিজভী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: বৃহঃস্পতিবার ১৬ই এপ্রিল ২০২০ ০৩:৫৯ অপরাহ্ন
ত্রাণ নিয়ে গেলে পুলিশ লেলিয়ে দেয়া হচ্ছে: রিজভী

নভেল করোনাভাইরাসের মহামারীর মধ্যেও সরকার বিরোধী দলের ওপরে দমন-পীড়ন চালাচ্ছে বলে অভিযোগ করেছেন রুহুল কবির রিজভী। বৃহস্পতিবার তিতুমীর কলেজ ও বনানী ছাত্র দলের যৌথ উদ্যোগে ‘দুস্থ-গরিব-কর্মহীন’ মানুষদের মধ্যে খাবার বিতরণ কর্মসূচির উদ্বোধন  অনুষ্ঠানে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব এ অভিযোগ করেন।

তিনি বলেন, “এই সরকার জনসমর্থিত সরকার নয়, জনগণের ভোটে নির্বাচিত সরকার নয় বলেই জনগণের কষ্টের মধ্যেও দুঃশাসন জারি রেখেছে। রাজশাহীতে ছাত্র দল নেতা আবদুল মালেককে গ্রেপ্তার করা হয়েছে। “যেখানেই বিএনপির অঙ্গসংগঠন ছাত্র দল-যুব দল-স্বেচ্ছাসেবক দল ত্রাণ নিয়ে যাচ্ছে সেখানে পুলিশকে লেলিয়ে দেওয়া হচ্ছে।”

রিজভী বলেন, একদিকে সরকার বিরোধী দলের নেতাকর্মীদের গ্রেপ্তার-নির্যাতন অব্যাহত রেখেছে। অন্যদিকে নিজের লোকদেরকে লুটপাট করার সুবিধা করে দিচ্ছে। “আমরা সরকারের এ নীতির তীব্র নিন্দা জানাচ্ছি। আমাদের ওপর যত অবিচার আসুক, অত্যাচার আসুক, আমরা নিরন্ন-দুস্থ মানুষের পাশে, কর্মহীন মানুষের পাশে থাকব।”

ত্রাণ লুটপাটের উদাহরণ তুলে ধরে তিনি বলেন, “আমরা কী দেখছি? মেলান্দহে এক আওয়ামী লীগের নেতার বাসায় ৫০০ বস্তা চাল পাওয়া গেছে। আমরা দেখছি, ক্ষমতাসীন দলের এক নেতার ঘরের খাদের মধ্যে চালের বস্তা রেখেছেন, মাটির ভেতরে চালের বস্তা রাখছে।

“আজকে গোটা দেশে এই বিপর্যয়ের মধ্যেও আওয়ামী লীগের লুটপাট থামছে না। এটা কী ঐক্যের লক্ষণ, এটা কী জনগণের পাশে দাঁড়ানোর লক্ষণ?” সরকারের দিক থেকে স্বাস্থ্যকর্মীদের নিরাপত্তা দেওয়ার কোনোই ব্যবস্থা নেই বলে দাবি করেন এ বিএনপি তো।

বৃহস্পতিবার মহাখালীতে বনানী মহানগর বিএনপি থানা ও তিতুমীর থানা ছাত্র দলের উদ্যোগে সকালে দুঃস্থ ও গরীবদের মধ্যে খাদ্য বিতরণের এই কর্মসূচি হয়। ছাত্র দলের সভাপতি ফজলুর রহমান খোকন ও তিতুমীর কলেজ ছাত্র দলের নেতা ইমাম হোসেন উপস্থিত ছিলেন।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব