২ দিন না খেয়ে থাকা ছেলেটির পাসে দাড়ালেন - মারুফ হোসেন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: শনিবার ৪ঠা এপ্রিল ২০২০ ০১:০০ পূর্বাহ্ন
২ দিন না খেয়ে থাকা ছেলেটির পাসে দাড়ালেন - মারুফ হোসেন

ফেইসবুক থেকে হুবহু তার স্ট্যাটাস টি তুলে ধরা হয়েছে , কোন পরিমার্জিত ছাড়া ঃ 

হঠাৎ করেই মানবিক ছাত্রনেতা ডাকসু'র জি,এস প্রিয় গোলাম রাব্বানি ভাইয়ের ফোন - নর্দা,কালাচাঁদপুরে অবস্থানরত নরসিংদী জেলার একজন ছাত্রলীগ কর্মী নাকি ২ দিন যাবৎ না খেয়ে একটা জিম এর রুমে অবস্থান করছে। ভাই টুকটাক বিস্তারিত বলে ছেলেটার নাম্বার দিয়ে দিলো এবং তার নির্দেশমতো ৬ কেজি চাল, ২ কেজি ডাল, ২ কেজি আলু, ২ কেজি তেল, ১ ডজন ডিম, হাফ কেজি লবন, ৩ কেজি আপেল ও ৩ কেজি মালটা কিনে আমার বাইকে করে রওনা দিলাম। পৌছে গিয়ে তো অবাক আশেপাশে কোথাও খাবারের ব্যবস্থা নেই।

যেখানে  অবস্থান করছে সেখানে কোথাও কেউ নেই কোন রান্নার ও ব্যবস্থা ও নেই এবং চক্ষু লজ্জা কারনে কাউকে কিছু বলতে ও পারছে না । আমি খাবার নিয়ে যাওয়ায় নাকি নতুন জীবন ফিরে পেল তার ছেলেটির মুখে হাসি আর চোখের পানি সত্যি আমাকে মর্মাহত করেছে। বাস্তবতা বড় কঠিন কিছু কিছু পরিস্থিতি রান্নার অভাব হোটেলে বন্ধ এমন সমস্যা সম্মূখিন হতে হয় তা আজ নিজ চোখে না দেখলে হয়তো কখনোই বিশ্বাস করতাম না। য়েকটা বাসা খুঁজে অবশেষে এক দাড়োয়ানকে অনেক অনুরোধে তাদের ঐখানে রান্না করার ব্যবস্থা করলাম।

ছেলেটি নাকি এখন আর ছাত্রলীগ করে না পারিবারিক সমস্যার কারনে জিম এ চাকরির জন্য এসেছিলো তাই এসে ঐখানে আটকা পড়ে গেছে। গাড়ি বন্ধ থাকায় গ্রামে ও যেতে পারছে না জিমের নতুন রুমের কাজ চলছে পানির লাইন ও নেই কি একটা অবস্থা নিজ চোখে কেউ না দেখলে কাউকে বর্ননা করে ও বোঝানো যাবে না। কিন্তু ২ দিনে শারীরিক ভাবে অনেক দূর্বল হয় অসুস্থ হয়ে পড়েছে তাই ভাইয়ের কাছে নাকি কিছু ফল ও ডিমের অনুরোধ করেছিলো ডিম আর ফলগুলো পেয়ে চোখের পানি ধরে রাখতে পারলো না। আসার সময় শুধু  বললো ভাই আমার শরীর এতোটাই অসুস্থ ও দূর্বল খাবার না পেলে হয় তো বেঁচে থাকা কস্ট হতো আজ আমি নতুন জীবন ফেলাম। যদি কখনো সুযোগ ভাই তবে ছাত্রলীগের জন্য নিজের জীবন বিসর্জন দিবো। সত্যি দুর্যোগকালীন সময়ে ছিন্নমূল, খেটে-খাওয়া নিন্মবিত্তের পাশাপাশি কর্মহীন নিন্ম-মধ্যবিত্ত আর মধ্যবিত্ত শ্রেণির মানুষ ভীষণ অসহায়-বিপদগ্রস্ত। ছেলেটির অসহায়ত্ব অনুধাবন করে ১১ তারিখ পর্যন্ত চলার মতো নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী পৌঁছে দিয়ে আসলাম।উদ্ভুত পরিস্থিতিতে আপনার আশেপাশেই হয়তো এমন অসহায় ।

অনেক মানুষ আছে যারা 'না পারে সইতে, না পারে কইতে'। একটু খোঁজ নিন, সাধ্যমতো তাদের পাশে দাঁড়ান, সাহায্য করার চেষ্টা করুন। দুর্যোগেই মনুষ্যত্বের পরীক্ষা হয়। প্রয়োজনে কল করুন 01710678351 পৌঁছে যাবো সাধ্যমতো খাদ্যসামগ্রী নিয়ে।সত্যি আপনি মানবতার ফেরিওয়ালা ভাই মানবিক ছাত্রনেতা যে যাই বলুক হোক না লোক দেখানো তারপর আপনি আপনার আত্না মানবতা সেবায় ও আন্তরিকতায় একদিন ঠিকই জায়গায় করে নিবেন সবার মনের গভীরে।