বংশাল থানা পুলিশের উদ্যোগে ঈদ উপহার সামগ্রী বিতরণ

নিজস্ব প্রতিবেদক
সাজিদ হিটলার, বিশেষ প্রতিনিধি
প্রকাশিত: শনিবার ২৩শে মে ২০২০ ০৯:০৮ অপরাহ্ন
বংশাল থানা পুলিশের উদ্যোগে ঈদ উপহার সামগ্রী বিতরণ

বংশাল থানা এলাকায় করোনা ভাইরাসে আক্রান্ত মৃতের পরিবার ও আইসোলেসনে থাকা পরিবারবর্গ হতাশাগ্রস্থ ও মনোক্ষুন্ন হয়ে পরেছে। উক্ত পরিবার বর্গ বিভিন্ন সময় বংশাল থানা পুলিশের সাহায্য সহযোগীতা চেয়েছেন। বংশাল থানা পুলিশ তাদের যথাসম্ভব সহযোগীতা করেছে।এ

ছাড়াও বংশাল থানা এলাকায় করোনা ভাইরাসে আক্রান্ত প্রসূতি মা কামরুন্নাহার ও নবজাতক শিশু মোনায়েম হোসেন মুয়াজ কে হাসপাতাল থেকে শুরু করে বাসায় পৌছিয়ে দেওয়া এবং খাবার প্রযন্ত পৌছে দিয়েছে বংশাল থানা পুলিশ। করোনা ভাইরাসে আক্রান্ত মৃতের মধ্যে একজন মসজিদের ঈমাম সাহেব রয়েছে। মহামারি করোনা ভাইরাসে আক্রান্ত মৃতের পরিবারে মাঝে শোক আহত ও মর্মাহত হয়ে পড়ায় এবং আইসোলেশনে থাকা পরিবারবর্গ ঘরের বাহিরে বের হতে পারবেনা বলে তাদের মনে ঈদ আনন্দের উচ্ছাস বয়ে আনার জন্য আসন্ন পবিত্র ঈদ উল ফিতর/২০২০ উপলক্ষে উক্ত পরিবারবর্গ কিছুটা উৎসব মুখর ঈদ উদযাপন করতে পারে সেই লক্ষে অদ্য ইং - ২২/০৫/২০২০ তারিখ দুপুর ১৩.০০ ঘটিকা হতে ১৭.০০ ঘটিকা প্রযন্ত মোঃ শাহীন ফকির (বিপিএম), অফিসার ইনচার্জ, বংশাল - থানা, ডিএমপি - ঢাকা ও থানার অন্যান্য পুলিশ অফিসার ও ফোর্সদের ঈদের বোনাস ও যাকাত এর টাকা দিয়ে এই বিশ্বব্যাপি মহামারী করোনা ভাইরাসের থাবায় আক্রান্ত বংশাল  থানা এলাকায় মৃত ব্যাক্তির পরিবার ও আইসোলেসনে থাকা পরিবারের তালিকা করে সর্বমোট ৮৫ (পঁচাশি) পরিবারের মধ্যে ঈদ উপহার সামগ্রী থানা পুলিশ বাড়ীতে বাড়ীতে গিয়ে পৌছিয়ে দিয়ে এসেছে।

এতে উক্ত পরিবার বর্গ কিছুটা আনন্দিত হয়েছে। আমরা যারা সুস্থ্য আছি,পরিবারে সকলে মিলে একত্রে ঈদের আনন্দ করবো ও মহামারী করোনা ভাইরাসে আক্লান্ত হয়ে যারা মারা গেছে এবং যারা আইসোলেশনে আছে তাদের পরিবারের মধ্যে ঈদ উপহার সামগ্রী বিতরন উপলক্ষে বংশাল থানা পুলিশ উদ্দ্যেগ নিয়ে কার্যক্রম করেছে।তাছাড়া থানা এলাকায় ফুতপাতে অসহায় মানুষের মাঝে খাবার বিতরন সহ বিভিন্ন ধরনের সামাজিক কার্যক্রম  অব্যাহত রাখা হয়েছে।

উল্লেখ্য যে উক্ত ঈদ সামগ্রী বিতরন কালে উপস্থিত ছিলেন মোঃ শাহীন ফকির ( বিপিএম) অফিসার ইনচার্জ, বংশাল - থানা, ডিএমপি - ঢাকা। ও মোহাম্মদ আবুল কালাম ভূইয়া, পুলিশ পরিদর্শক ( অপারেশন), বংশাল - থানা, ডিএমপি - ঢাকা। এবং উক্ত থানা বিট ইনচার্জ গন।

এই বিশ্বব্যাপি মহামারী করোনা ভাইরাসের থাবায় আক্রান্ত মৃত পরিবার ও আইসোলেশনে থাকা পরিবারবর্গ ঈদ সামগ্রী পেয়ে আনন্দিত হয়ে কান্নায় ভেঙ্গে পরে এবং বংশাল - থানা পুলিশকে দোয়া ও আর্শিবাদ জানিয়েছে।

উপহার সামগ্রীর তালিকা : (১) পোলার চাউল ০১ কেজি (২) মিনিকেট চাউল ০৫ কেজি (৩) ডাল ০১ কেজি (৪) চিনি ০১ কেজি (৫) সেমাই ০২ প্যাকেট (৬) দুধ ১০০ গ্রাম (৭) তৈল ০১ লিটার (৮) আলু ০২ কেজি (৯) পিঁয়াজ ০১ কেজি (১০) লবন ০১ কেজি (১১) ফ্রেস মুরগী ৮০০ গ্রাম (১২) লেবু ০৮ পিস  (১৩) লাক্স সাবান ০১ টি।

বংশাল থানা পুলিশের উক্তরুপ ভুমিকায় বাংলাদেশ পুলিশ বাহিনীর উজ্জল ভুমিকা স্থাপন করেছে।পুলিশের এইরূপ ভুমিকায় ভবিষ্যতে উৎসাহ উদ্দীপনা  পেলে আমরা আরো ব্যাপক হারে ঝুকিপূর্ণ মানবিক পুলিশিং কার্যক্রম অব্যাহত রাখবো।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব