বাণিজ্যমন্ত্রীর নির্দেশনায় বাজার অভিযান

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: বুধবার ২৯শে এপ্রিল ২০২০ ০৫:২৪ অপরাহ্ন
বাণিজ্যমন্ত্রীর নির্দেশনায় বাজার অভিযান

বাণিজ্য মন্ত্রণালয়ের মোবাইল টিম কর্তৃক অদ্য ২৯ এপ্রিল ২০২০ ঢাকা মহানগরীর যাত্রাবাড়ী পাইকারি ও খুচরা বাজার, জুরাইন বাজারে তদারকিমুলক অভিযান পরিচালনা করা হয়। উক্ত অভিযানে নেতৃত্ব প্রদান করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ আবদুল জব্বার মন্ডল।

এসময় নির্ধারিত মূল্য অপেক্ষা অধিক মূল্যে পেঁয়াজ বিক্রি করার অপরাধে নীড় এন্টারপ্রাইজকে ৫ হাজার টাকা, ওজনে কম দেয়ার অপরাধে কামরুলের ট্রাককে (টিসিবির ট্রাক সেল) ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

উল্লেখ্য বাজারে আদা, রসুন, পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের পর্যাপ্ত মজুদ রয়েছে এবং দাম নিম্নমুখী। যাত্রাবাড়ী বাজারে চায়না আদা পাইকারি ১৫৫ এবং খুচরা-১৬০ টাকা, চায়না রসুন পাইকারি ১২৫-১৩০ টাকা এবং খুচরা ১৪০, দেশি রসুন পাইকারি ৭০-১০০ টাকা এবং খুচরা ৮০- ১১০, দেশি পেঁয়াজ পাইকারি ৩৩-৪০ টাকা এবং খুচরা ৩৫-৪২ টাকা দরে বিক্রি হচ্ছে।

এ সময় নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যতালিকা যথাযথভাবে প্রদর্শন করা, প্রদর্শনকৃত মূল্য অপেক্ষা অধিক মূল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রি থেকে বিরত থাকা, ওজন কম না দেয়া, রমযানকে কেন্দ্র করে অতি মুনাফা লাভ থেকে বিরত থাকার জন্য ব্যবসায়ীদের প্রতি উদাত্ত আহ্বান জানানো হয়। উক্ত অভিযানে স্বরাষ্ট্র মন্ত্রণালয়, খাদ্য মন্ত্রণালয়, কৃষি মন্ত্রণালয় এবং সিটি কর্পোরেশনের প্রতিনিধি সহায়তা প্রদান করেন। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

উল্লেখ্য, বাণিজ্য মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জনাব টিপু মুনশি, এমপি মহোদয় ব্যক্তিগতভাবে বাজার তদারকির খোঁজ খবর নিচ্ছেন এবং প্রয়োজনীয় দিকনির্দেশনা প্রদান করছেন। ভোক্তা স্বার্থ সংরক্ষণে বাণিজ্য মন্ত্রণালয়াধীন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বদ্ধপরিকর।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব