ঢাকায় ভোক্তা অধিকার আইনে জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: বৃহঃস্পতিবার ৫ই মার্চ ২০২০ ০৭:৩২ অপরাহ্ন
ঢাকায় ভোক্তা অধিকার আইনে জরিমানা

অদ্য ৫ মার্চ ২০২০ জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ আব্দুল জব্বার মন্ডল এর নেতৃত্বে ঢাকা মহানগরীর শেরেবাংলা নগর থানাধীন তালতলা বাজারে তদারকিমূলক অভিযানে পরিচালনা করা হয়। এই সময় পাউরুটি, কেক, দই এর প্যাকেটের গায়ে উৎপাদনের তারিখ, মেয়াদোত্তীর্ণের তারিখ, সর্বোচ্চ খুচরা বিক্রয় মূল্য ইত্যাদি তথ্যাবলী না দেয়ার অপরাধে মুসলিম সুইটসকে ১০ হাজার টাকা এবং মেয়াদোত্তীর্ণ ঔষধ বিক্রয়ের উদ্দেশ্যে সংরক্ষণ করার অপরাধে জেল বি মেডিসিন কর্ণারকে ৫ হাজার টাকাসহ ২ প্রতিষ্ঠানকে সর্বমোট ১৫ হাজার টাকা জরিমানা আরোপ করা হয়।

এ সময় আদা, রসুন, পেঁয়াজ, ছোলা, ডাল, ভোজ্যতেলসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের খুচরা বাজার ও তদারকি করা হয় এবং উক্ত নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য তালিকা সহজে দৃশ্যমান স্থানে লটকিয়ে প্রদর্শন করার জন্য ব্যবসায়ীদের প্রতি নির্দেশনা প্রদান করা হয়। এছাড়া জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে লিফলেট বিতরণসহ উপস্থিত ভোক্তা ও ব্যবসায়ীদের সাথে উঠান বৈঠক করা হয়। উক্ত তদারকি কাজে শেরে-বাংলানগর থানা পুলিশ সার্বিক সহায়তা প্রদান করেন। জনস্বার্থে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক জনাব বাবলু কুমার সাহা (অতিরিক্ত সচিব)এর নির্দেশনায় অভিযান পরিচালনা করেন সহকারী পরিচালক মোঃ আবদুল জব্বার মন্ডল।