বাণিজ্য মন্ত্রণালয়ের আজকের অভিযান

নিজস্ব প্রতিবেদক
জিয়াউল হক জুয়েল (স্টাফ রিপোর্টার)
প্রকাশিত: শনিবার ২৮শে মার্চ ২০২০ ০৭:২৯ অপরাহ্ন
বাণিজ্য মন্ত্রণালয়ের আজকের অভিযান

 ঢাকা মহানগরীর মিরপুর থানাধীন কল্যানপুর নতুন বাজারসহ সাভার থানা ও আশুলিয়া থানার বিভিন্ন বাজারে অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ আবদুল জব্বার মন্ডল। এ সময় নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করা এবং মূল্য তালিকায় প্রদর্শিত মূল্য অপেক্ষা অধিক মূল্যে নিত্য প্রয়োজনীয় পণ্য বিক্রয়ের অপরাধে কয়েকটি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

এসময় জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে হ্যান্ড মাইকে চাল, ডাল, পেঁয়াজ,  রসুন, আদাসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য তালিকা যথাযথভাবে প্রদর্শন করা এবং প্রদর্শিত মূল্য অপেক্ষা অধিক মূল্যে এসব পণ্য বিক্রয় না করার জন্য অনুরোধ জানানো হয়। সাভার উপজেলার আশুলিয়া থানা দিন আনোয়ার সুপার মার্কেটে অবস্থিত লামিয়া মিম স্টোরকে ২ হাজার টাকা, খোরশেদ আলম জেনারেল ষ্টোরকে ২ হাজার টাকা, মাতৃভান্ডারকে ২ হাজার টাকা, জানি জেনারেল স্টোরকে ২ হাজার টাকা, দিদার এন্টারপ্রাইজকে ২ হাজার টাকা,<

আনিসা জেনারেল ষ্টোরকে ২ হাজার টাকা, মায়ের দোয়া বানিজ্যালয়কে ২ হাজার টাকা, শরিফ বানিজ্যালয়কে ২ হাজার টাকা, মা বানিজ্যালয়কে ২ হাজার টাকা, চাঁদপুর বানিজ্যালয়কে ২ হাজার টাকা, সবুজ বানিজ্যালয়কে ২ হাজার টাকা, রহমান স্টোরকে ২ হাজার টাকা এবং সাভার সদরে অবস্থিত চৌরঙ্গী সুপার মার্কেটের সুরুজ মেডিসিন চেম্বারকে ২ হাজার টাকা ও মুস্তাফিজ ফার্মেসিকে ২ হাজার টাকাসহ ১৮ টি প্রতিষ্ঠানকে সর্বমোট ৪৭ হাজার টাকা জরিমানা আরোপ করা হয়।

এ সময় হ্যান্ড স্যানিটাইজার নাই মর্মে ঘোষণা দিলেও কয়েকটি ড্রাগ হাউসে হ্যান্ড স্যানিটাইজার পাওয়া যায় এবং জরিমানা আরোপসহ উপস্থিত ভোক্তাদের মাঝে গায়ের মূল্যে হ্যান্ড স্যানিটাইজার বিক্রয় করা হয়। উক্ত অভিযানে স্বরাষ্ট্র মন্ত্রণালয়, কৃষি মন্ত্রণালয়, শিল্প মন্ত্রণালয়, খাদ্য মন্ত্রণালয় ও সিটি করপোরেশনের প্রতিনিধি সহায়তা প্রদান করেন। জনস্বার্থে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।