জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক টিটুর জন্মদিনে শুভেচ্ছা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: বৃহঃস্পতিবার ৯ই জুলাই ২০২০ ০১:৫৩ অপরাহ্ন
জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক টিটুর জন্মদিনে শুভেচ্ছা

বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক, সাফ জয়ী জাতীয় ফুটবল তারকা,বাংলাদেশের ফুটবল ইতিহাসে টানা ৪বার ৪টি ভিন্ন ভিন্ন ক্লাবের হয়ে জাতীয় লীগ জয়ী একমাত্র ফুটবলার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সাবেক ক্রিড়া সম্পাদক, বাংলাদেশ আওয়ামী লীগের ক্রিড়া উপ কমিটির সাবেক সহ-সম্পাদক, প্রাইম বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সেক্রেটারি জনাব ফিরোজ মাহমুদ হোসেন টিুটর জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছেন সাবেক ও বর্তমান ফুটবল দলের বিভিন্ন খেলোয়াড় বৃন্দ ও কর্মকর্তা সহ বিভিন্ন মহলের তার ভক্ত বৃন্দ , শুভা কাঙ্খী, আত্মীয় স্বজনরা।

তিনি বরগুনা জেলার বেতাগী উপজেলার মোকামিয়া ইউনিয়নের কৃতি সন্তান,বীর মুক্তিযোদ্ধা মরহুম প্রফেসর ড.আবুল হোসেন শিকদারের জেষ্ঠ্যপুত্র।বাংলাদেশ ফুটবল অঙ্গনে ফিরোজ মাহমুদ হোসেন একটি পরিচিত নাম। ১৯৯১ সালে বিকেএসপির ছাত্র হিসেবে খেলোয়াড়ী জীবনের সূচনা হয় তার।

১৯৯৪ সালে ইয়ং ম্যানস ক্লাব ফকিরাপুলের হয়ে ক্লাব ক্যারিয়ার শুরু। এরপর আবহনী,মোহামেডান, ব্রাদার্স ও মুক্তিযোদ্ধার মতো দেশসেরা দলগুলোর হয়ে ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর খেলছেন তিনি। ১৯৯৯ থেকে ২০০৮ সাল পর্যন্ত জাতীয় দলে খেলেছেন। ২০০৩ সালে ঢাকায় অনুষ্ঠিত সাফ চ্যাম্পিয়নশিপ ফুটবলে বিজয়ী বাংলাদেশ দলের সদস্য ছিলেন তিনি।  ২০০৫ সালে শ্রীলংকায় অনুষ্ঠিত এসএ গেমসে অধিনায়ক হিসেবে দলকে নেতৃত্ব দেন। ২০১২ সালে খেলা থেকে অবসর নেন। ২০১৪ থেকে ২০১৫ সাল পর্যন্ত মুক্তিযোদ্ধা সংসদ ক্রিড়া চক্রের ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্র হিসেবে ফুটবলে ``ব্লু`` খেতাব অর্জন করে।