ভারতে ২ মুসলিম যুবককে পিটিয়ে হত্যা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: সোমবার ৭ই সেপ্টেম্বর ২০২০ ০৩:১৯ অপরাহ্ন
ভারতে ২ মুসলিম যুবককে পিটিয়ে হত্যা

কারণে-অকারণে ভারতের মুসলিমদের পিটিয়ে হত্যা করা নিত্যদিনের ঘটনা হয়ে দাঁড়িয়েছে। সেদেশের বিভিন্ন রাজ্যে এধরণের ঘটনা প্রায় ঘটে থাকে। বিশেষ করে হিন্দু অধ্যুষিত রাজ্যগুলোতে এধরণের ঘটনা ঘটে।জানা গেছে, গুজরাটে গাছে বেঁধে পিটিয়ে মেরে ফেলা হলো যুবককে। তখন প্রত্যক্ষদর্শীদের অনেকেই প্রতিবাদ তো দূরের কথা, উল্টো মারধরের ভিডিও করতেই ব্যস্ত ছিলেন। ভারতে বিজেপি শাসিত উত্তরপ্রদেশের বরেলি জেলার একটি গ্রামে ঘটল এই নৃশংস ঘটনা।ভারতীয় গণমাধ্যম এই সময় জানায়, পিটুনিতে নিহত ৩২ বছর বয়সী যুবকের নাম বসিদ খান। চোর সন্দেহে এই মুসলিম যুবককে পিটিয়ে হত্যা করা হয়।

ঘটনাটির ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গেছে। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার রাতে। ঘটনা তদন্তে নেমেছে পুলিশ।স্থানীয়রা জানান, বসিদ খান নামে ওই ব্যক্তি মদ্যপ অবস্থায় থাকায় স্থানীয় এক বাসিন্দার মনে হয় ওই ব্যক্তি আসলে চোর। এরপরই বেশ কয়েকজন মিলে বসিদকে ধরে ফেলে।কেবল সন্দেহের ওপর ভিত্তি করেই বসিদকে গাছে বাঁধা হয়। সঙ্গে চলতে থাকে বেধড়ক মার। যখন সেই মারধর চলছে, তখন ঘটনাস্থলে এসে জড়ো হন অনেকেই।

পুলিশ এসে বসিদকে হাসপাতালে নিয়ে যাওয়ার বদলে এমনিতেই ছেড়ে দেয়। শেষে এক আত্মীয় তাকে হাসপাতালে ভর্তি করে। কিন্তু অতিরিক্ত রক্তক্ষরণের কারণে হাসপাতালেই মৃত্যু হয় তার।বসিদের মায়ের অভিযোগ, ‘শুধু মজা পেতেই আমার ছেলেটাকে পিটিয়ে মেরে ফেলা হলো।’দিনকয়েক আগেই এই বরেলিতেই ঘটেছিল একই রকম ঘটনা। মহিষ চোর সন্দেহে শাহরুখ (২০) নামের এক মুসলিম যুবককে পিটিয়ে হত্যা করা হয়।