করোনা-আতঙ্কে বিয়ে বাতিল যুবকের!

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: বৃহঃস্পতিবার ৬ই ফেব্রুয়ারি ২০২০ ১২:২৪ অপরাহ্ন
করোনা-আতঙ্কে বিয়ে বাতিল যুবকের!

করোনা ভাইরাস সারাবিশ্বে আতঙ্ক ছড়িয়েছে। এই আতঙ্কে এবার এক যুবকের বিয়ে হলো বন্ধ। ভারতের কেরালা রাজ্যের ওই যুবক সপ্তাহ দুয়েক আগে বিয়ে করতে দেশে ফিরেছিলেন। সব আয়োজনও ঠিকঠাক হয়েছিল, শুধুমাত্র বিয়েটাই ছিল বাকি। কিন্তু  আয়োজনের মধ্যেই চীন-ফেরত ওই যুবকটির বিয়ে বাতিল করে দিল স্থানীয় প্রশাসন। বাড়িতেই এখন নজরবন্দিতে যুবক।

করোনা ভাইরাসের উৎপত্তিস্থল চীনের কুখ্যাত উথান শহর থেকে দেড় হাজার কিলোমিটার দূরে ওয়াইয়ু শহরে কাজ করেন ওই যুবক। সেখান থেকে ১৯ জানুয়ারি কোচি পৌঁছান তিনি। আর গত মঙ্গলবার কাডানগড়েতে তাঁর বিয়ের আয়োজন করা হয়েছিল। গোপনে সব আয়োজন সেরেছিলেন বাড়ির লোকজন। 

কিন্তু বিয়ের এক দিন আগে জানাজানি হয়ে যায় সব। পঞ্চায়েতও জানতে পারেন। ৪ তারিখ বিয়ে কিন্তু ৩ ফেব্রুয়ারিই চীন থেকে আসার খবরটি সবাই জেনে যায়। হেল্‌থ ইন্সপেক্টরকে জানাতেই তিনি তড়িঘড়ি জেলা মেডিক্যাল অফিসারকে খবর দেন। তিনি ডেপুটি ডিরেক্টরকে চিঠি লেখেন। এরপরই প্রশাসনের পক্ষ থেকে ওই পরিবারের সঙ্গে যোগাযোগ করা হয়। আর বিয়ে বাতিল করে বাড়িতেই কোয়ারান্টাইন করে রাখা হয় ওই যুবককে।

৩ জন আক্রান্ত হওয়ার পর গত সোমবার (৩ ফেব্রুয়ারি) ‘রাজ্যের বিপর্যয়’ ঘোষণা করে কেরালা। ঘোষণা করা হয়, কেউ চীন থেকে ফিরলেই তাকে ২৮ দিনের জন্য কোয়ারান্টাইন থাকতে হবে। ওই যুবককে স্বাস্থ্য কর্মকর্তারা জানান, ২৮ দিন নজরবন্দি থাকার নিয়ম উপেক্ষা করা যাবে না। ফলে বিয়ে আপাতত বন্ধ।
ইনিউজ ৭১/এম.আর