বিকট শব্দে রাজধানীর মিরপুরে বিস্ফোরণ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: সোমবার ১০ই আগস্ট ২০২০ ০৭:৪৬ পূর্বাহ্ন
বিকট শব্দে রাজধানীর মিরপুরে বিস্ফোরণ

রাজধানীর মিরপুরে সড়কের পাশে বিকট শব্দে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। রোববার রাত সাড়ে ৮টায় এ ঘটনা ঘটে। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। তবে বিস্ফোরণ কীভাবে হলো সে বিষয়ে নিশ্চিতভাবে কিছু জানাতে পারেনি পুলিশ। তারা বলছে, জর্দ্দার কৌটায় ককটেল সদৃশ্য বস্তু বিস্ফোরিত হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে রোববার রাত পৌনে বারোটায় মিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাজিরুর রহমান বলেন, মিরপুর-২ এর এফ ব্লকে রাস্তার পাশে ফাঁকা জায়গায় একটি বিস্ফোরণ হয়েছে। আমরা আশেপাশের সিসিটিভি ফুটেজ দেখেছি। ‘যেখানে কেবল বস্তুটি পড়ছে; সেটি দেখা গেছে। কারা ফেলছে তা বোঝা যাচ্ছিল না। আগামীকাল এই এলাকার অন্যান্য ফুটেজ চেক করলে হয়তো আরও কিছু বিষয় পরিষ্কার হওয়া যাবে।’

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, কালো টেপে মোড়ানো একটি কৌটা বিকট শব্দে বিস্ফোরণ হয়। আশপাশের মানুষ এতে হতচকিত হয়ে পড়ে। খবর দেয়া হয় পুলিশকে। পুলিশ এসে ঘটনাস্থল পরিদর্শন করে এবং সিসিটিভি ফুটেজ চেক করে। এর আগে গত ২৯ জুলাই তিনজনকে গ্রেফতার করে পল্লবী থানায় নেয় পুলিশ। তাদের কাছ থেকে জব্দ করা ওজন মাপার যন্ত্র বিস্ফোরিত হয়। এতে চারটি বোমা ছিল।

এতে চার পুলিশ সদস্যসহ পাঁচজন আহত হন। একজনের হাতে কব্জি উড়ে যায়। এ ঘটনার দায় স্বীকার করে আন্তর্জাতিক জঙ্গি সংগঠন ইসলামি স্টেট (আইএস)। যদিও পুলিশ বলছে, আইএস’র দায় স্বীকারের বিষয়টি একেবারেই অযৌক্তিক এবং ভিত্তিহীন। পুলিশ আটক ব্যক্তিদের স্থানীয় সন্ত্রাসী বলে উল্লেখ করছে।

এ ঘটনার পর গত শনিবার ডিএমপির মিরপুর বিভাগের উপ-কমিশনার ও পল্লবী থানার ওসিসহ ছয় পুলিশ কর্মকর্তাকে বদলি করা হয়।