ব্যারিস্টার রফিক-উল হকের প্রথম জানাজা সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: শনিবার ২৪শে অক্টোবর ২০২০ ১২:৪২ অপরাহ্ন
ব্যারিস্টার রফিক-উল হকের প্রথম জানাজা সম্পন্ন

প্রখ্যাত আইনজীবী ও সাবেক অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার রফিক-উল হকের প্রথম জানাজা সম্পন্ন হয়েছে। শনিবার (২৪ অক্টোবর) সকাল সাড়ে ১০টার দিকে রাজধানীর আদ-দ্বীন হাসপাতাল প্রাঙ্গণে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা শেষে তার মরদেহ নেয়া হয়েছে পল্টনের নিজ বাসায়।রফিক-উল হকের দীর্ঘ দিনের সহকর্মী সালেহ উদ্দিন আহম্মেদ জানান, পল্টনের বাসায় মরদেহ কিছুক্ষণ রাখার পর তার মরদেহ নেয়া হবে বায়তুল মোকাররমে। সেখানে তার দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। এরপর মরদেহ নেয়া হবে সুপ্রিমকোর্ট প্রাঙ্গণে। সেখানে তৃতীয় নামাজে জানাজা শেষে বনানী কবরস্থানে তাকে দাফন করা হবে।

আজ সকাল সাড়ে ৮টার দিকে রাজধানীর মগবাজারের আদ-দ্বীন হাসপাতালের চিকিৎসাধীন অবস্থায় ব্যারিস্টার রফিক-উল হক মারা যান।ব্যারিস্টার রফিক উল হক অসুস্থতার কারণে গত ১৫ অক্টোবর আদ-দ্বীন হাসপাতালে ভর্তি হন। দুদিন চিকিৎসা নিয়ে শারীরিক অবস্থা সুস্থ বোধ করলে ১৭ অক্টোবর সকালে বাসায় চলে যান। ওই দিন দুপুরে ফের অসুস্থ বোধ করলে হাসপাতালে ভর্তি হন। পরে ২০ অক্টোবর গুরুত্বর অসুস্থ হয়ে পড়ায় লাইফ সাপোর্টে নেয়া হয়।

সাবেক অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার রফিক-উল হকের জন্ম ১৯৩৫ সালের ২ নভেম্বর কলকাতার সুবর্ণপুর গ্রামে। ১৯৯০ সালের ৭ এপ্রিল থেকে একই বছরের ১৭ ডিসেম্বর পর্যন্ত রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা অ্যাটর্নি জেনারেল ছিলেন। তিনি ছিলেন রাষ্ট্রের ষষ্ঠ অ্যাটর্নি জেনারেল।