দুবাই থেকে দেশে ফিরলেন ১৫৩ জন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: বুধবার ৮ই জুলাই ২০২০ ১২:৩৭ অপরাহ্ন
দুবাই থেকে দেশে ফিরলেন ১৫৩ জন

করোনাভাইরাসে সৃষ্ট পরিস্থিতিতে সংযুক্ত আরব আমিরাতে আটকা পড়া ১৫৩ বাংলাদেশি দেশে ফিরেছেন। ইউএস-বাংলার একটি বিশেষ ফ্লাইট তাদের দেশে ফিরিয়ে এনেছে।ইউএস-বাংলা এয়ারলাইনসের মহাব্যবস্থাপক (জনসংযোগ) কামরুল ইসলাম তথ্যটি নিশ্চিত করেন। কামরুল ইসলাম জানান, দুবাই থেকে ১৫৩ জন যাত্রী নিয়ে বুধবার ভোর ৪টা ৩৫ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে ইউএস-বাংলার একটি ফ্লাইট।দেশে ফেরা প্রত্যেক বাংলাদেশির করোনামুক্ত সার্টিফিকেট রয়েছে বলেও জানান কামরুল ইসলাম।

ইউএস-বাংলা জানায়, দুবাইতে আটকে পড়া বাংলাদেশিদের দেশে ফিরিয়ে আনতে বাংলাদেশ বিমানবাহিনী কল্যাণ ট্রাস্টের সার্বিক তত্ত্বাবধানে ইউএস-বাংলা এয়ারলাইন্স বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে বিশেষ ফ্লাইটটি পরিচালনা করেছে।করোনা ইস্যুতে গত প্রায় চার মাস সংযুক্ত আরব আমিরাতের বিভিন্ন শহরে আটকে ছিল বহু বাংলাদেশি। আকাশপথে যোগাযোগ বন্ধ হয়ে যাওয়ার কারণে কোনোভাবেই দেশে ফিরে আসতে পারছিল না।

এমতাবস্থায় বাংলাদেশ ও ইউএই সরকারের সহযোগিতায় আবুধাবি থেকে আজ আটকেপড়া বাংলাদেশি নাগরিকদের ফিরিয়ে আনলো ইউএস-বাংলা এয়ারলাইন্স।ইতিমধ্যে ইউএস-বাংলা চেন্নাই, কলকাতা, দিল্লি, কুয়ালালামপুর, ব্যাংকক ও দুবাইতে আটকে পড়া বাংলাদেশিদের দেশে ফিরিয়ে এনেছে।