মিরপুর ক্লাবের ‘ফুড ব্যাগ প্রোগ্রাম’ এর আজকের সহযোগী ‘বুয়েট ৯০ ব্যাচ’ এর বন্ধুরা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: শুক্রবার ১০ই এপ্রিল ২০২০ ১১:২৯ পূর্বাহ্ন
মিরপুর ক্লাবের ‘ফুড ব্যাগ প্রোগ্রাম’ এর আজকের সহযোগী ‘বুয়েট ৯০ ব্যাচ’ এর বন্ধুরা

করোনাভাইরাসের সঙ্কটময় সময়ে নিম্ন আয়ের মানুষের পাশে এসে দাঁড়িয়েছে মিরপুর পেশাদার ও উদ্যোক্তা ক্লাব। ক্লাবের সদস্য ও আগ্রহীদের সহযোগিতায় গত ২৫শে মার্চ, ২০২০ তারিখ থেকে ‘ফুড ব্যাগ প্রোগ্রাম’ ধারাবাহিকভাবে মিরপুরের বিভিন্ন এলাকায় নিম্ন আয়ের মানুষের মাঝে মিরপুর ক্লাবের পক্ষ থেকে ফুড ব্যাগ বিতরণ করে আসছে। নিম্ন আয়ের দরিদ্র মানুষগুলো আমাদের সমাজেরই অংশ। এখন সবার কাজ বন্ধ, তাই রোজগারও বন্ধ। তাই পেটের তাগিদ তাদের মাঝে মধ্যে রাস্তায় বের হয়ে আসতে দেখা যায়। এই সময়ে সবার নিরাপত্তার কথা মাথায় রেখে ওই সব বিপন্ন মানুষের খাদ্য সহায়তার নাম “ফুড ব্যাগ” প্রোগ্রাম।

মিরপুর ক্লাবের এই উদ্দোগের সহযোগী হিসেবে ক্লাবের সদস্য ও শুভাকাংক্ষী ছাড়াও বিভিন্ন সংগঠন ও এসোসিয়েসন এগিয়ে আসছে সাহায্যের হাত বাড়িয়ে। এরই অংশ হিসাবে ‘মিশন সেইভ বাংলাদেশ’ এর পর এগিয়ে এসেছে ‘বুয়েট ৯০ ব্যাচ’ এর বন্ধুরা। আমাদের এই বুয়েট ৯০ ব্যাচের যেসব বন্ধুরা দেশে বিভিন্ন নামকরা প্রতিষ্ঠানে এবং বিদেশে ইন্টেল বা মাইক্রোসফটের মত বিশ্বসেরা কোম্পানিগুলোতে পাকাপোক্ত জায়গা করে নিয়েছে, তারা কী অপরিসীম মমতায় দেশকে বুকের মধ্যে লালন করে তা হয়তো করোনা না এলে জানাই হোত না। এই মুহূর্তে করোনার আক্রমণ আমেরিকাতে সবচেয়ে বেশী। দিনেই স্রেফ নাই হয়ে যাচ্ছে হাজারের উপর মানুষ। নিজেদের মহা বিপদের মাঝেও দেশের বিপন্ন মানুষ কিভাবে বাঁচবে এই চিন্তা তাদেরও আচ্ছন্ন করে রাখে। নিজেদের মতো করে ফান্ড রেইজ করে পাঠিয়ে দিচ্ছে দেশে তাদের বন্ধুদের কাছে বিপন্ন মানুষের সহায়তার জন্য। তারই প্রথম ব্যাচের ১০০ ফুড ব্যাগ বিপন্ন মানুষের জন্য প্রস্তুত হলো আজ এবং সেগুলো বিতরন করা হচ্ছে মিরপুরের বিভিন্ন এলাকায় নিম্ন আয়ের পরিবারের মাঝে। মিরপুর ক্লাব তাদের সবটুকু দিয়ে বিপন্ন মানুষের পাশে "ফুড ব্যাগ" নিয়ে দাঁড়িয়েছে। আজ থেকে তার সাথে যোগ হলো "বুয়েট ৯০ ব্যাচের" বন্ধুরা। 

মিরপুর পেশাদার ও উদ্যোক্তা ক্লাব লিমিটেডের প্রতিষ্ঠাতা সভাপতি এস এম মাহবুব আলম বুয়েট ৯০ ব্যাচকে অভিনন্দন এবং মোবারকবাদ জানিয়ে বলেন, "আমাদের এ কার্যক্রম চলবেই ইনশাহ আল্লাহ। তিনি সবাইকে আহবান জানিয়ে আরও বলেন, আসুন আমাদের সাথে, একসাথে মানবতার জন্য কিছু করি। তিনি দেশ ও বিদেশ থেকে যে সকল ভাই ও বোনেরা ধারাবাহিকভাবে সহযোগিতা করে যাচ্ছেন, তাদের সকলকেই ধন্যবাদ জানান এবং মহান রাব্বুল আলামিনের কাছে সাহায্য প্রার্থনা করেন, “তিনি যেন আমাদের সকলের সহায় হউন এবং এ দূর্যোগ থেকে আমাদের রক্ষা করেন।"

মিরপুর ক্লাবের ফুড ব্যাগ প্রোগ্রামকে যারা বিভিন্নভাবে সহযোগিতা করে এগিয়ে নিয়ে যাচ্ছেন, তাদের মধ্যে উল্লেখযোগ্য হলেন সোনালী ব্যাংকের পরিচালক ড. দৌলোতুন্নাহার খানম, স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব জনাব সুশান্ত কুমার সাহা, ইসলামী ব্যাংকের ডিএমডি তাহের আহমেদ চৌধুরি, আবু মোহাম্মদ শোয়েব, ড. মোহাম্মদ শাহ আলম চৌধুরী, মাহমুদ হাসান, ইঞ্জিনিয়ার জসীম উদ্দিন, ব্যাংকার মুস্তাফিজুর রহমান, মাহবুব এলাহী, লায়ন গোলাম মোহাম্মদ ফারুকী , লুৎফর রহমান, ইফতেখার রহমান ও আব্দুর রহমান খান জেহাদসহ ক্লাবের অন্যান্য সদস্যবৃন্দ ।

এই কার্যক্রমের সাথে যেসকল ব্যক্তি বা সংগঠন একাত্বতা ঘোষণা করতে ও সহযোগিতা করতে চান, তাদের ০১৭১১৮০৯০০১ নম্বরে যোগাযোগ ও দুটি বিকাশ নম্বরে ০১৭১৩২১৫০৬৬ ও ০১৭৯৪৪২২৮৯৫ সাহায্য পাঠানোর জন্য অনুরোধ জানানো হয়েছে ক্লাবের পক্ষ থেকে। ইমেইল করতে পারেন- Email: [email protected].