করোনার আতঙ্কের মধ্যেও ঝুঁকি নিয়ে কাজ করছে ভোক্তা অধিদপ্তর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: বৃহঃস্পতিবার ৯ই এপ্রিল ২০২০ ০৭:৩৮ অপরাহ্ন
করোনার আতঙ্কের মধ্যেও ঝুঁকি নিয়ে কাজ করছে ভোক্তা অধিদপ্তর

করোনা ভাইরাসকে কেন্দ্র করে সরকারি প্রায় প্রতিটি অফিস (জরুরী সেবাদানকারী সংস্থা ব্যতীত) যখন বন্ধ, ঠিক সেই মুহূর্তে নিত্যপ্রয়োজনীয় পণ্যের অযৌক্তিক মূল্যবৃদ্ধি রোধ করা, নিত্যপ্রয়োজনীয় পণ্যের সরবরাহ লাইন যথাযথ রাখাসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য যৌক্তিক, স্বাভাবিক এবং ভোক্তাগণের ক্রয় ক্ষমতার মধ্যে রাখার লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের শ্রদ্ধেয় মহাপরিচালক গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অতিরিক্ত সচিব জনাব বাবলু কুমার সাহা।

নিজ বাসা (বাসাবো) এলাকা অত্যন্ত ঝুঁকিপূর্ণ হওয়া সত্ত্বেও তিনি নিয়মিত অফিস করছেন এবং প্রধান কার্যালয়, বিভাগীয় কার্যালয় এবং প্রতিটি জেলা কার্যালয়ে কর্মরত সহকর্মীদের প্রয়োজনীয় দিক নির্দেশনা দিচ্ছেন। অধিদপ্তরের সর্বোচ্চ পদে আসীন থেকেও মাঝে মধ্যে তিনি নিজে বাজার তদারকিতে যাচ্ছেন এবং ভোক্তা ও ব্যবসায়ীদের কথা শুনছেন এবং তাদেরকে প্রয়োজনীয় দিক নির্দেশনা দিচ্ছেন।

বাহির থেকে দেখে কঠিন মনের মানুষ মনে হলেও বাস্তবে তিনি অত্যন্ত দয়ালু ও কর্তব্যপরায়ন। তাঁর মত এমন নির্লভ, সৎ, কর্মনিষ্ঠ, চৌকস ও দক্ষ কর্মকর্তা বর্তমান প্রশাসনে বিরল। তাঁর অধীনে কাজ করতে পেরে নিজেদেরকে ধন্য মনে হচ্ছে। এরকম বাবলু কুমার সাহা'র বড়ই প্রয়োজন বাংলাদেশে। আমরা তাঁর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করি।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব