ঋণের চাপে হতাশ হয়ে স্ত্রী-সন্তান হত্যা: স্বামী গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: বুধবার ৮ই এপ্রিল ২০২০ ০৪:৩৭ অপরাহ্ন
ঋণের চাপে হতাশ হয়ে স্ত্রী-সন্তান হত্যা: স্বামী গ্রেফতার

রাজধানীর দক্ষিণখানে স্ত্রী-সন্তানকে হত্যার ঘটনায় স্বামী রকিবউদ্দিন লিটনকে গ্রেফতার করা হয়েছে। ব্রাহ্মণবাড়িয়া থেকে গ্রেফতারের পর গোয়েন্দা পুলিশের দাবি, হত্যার দায় স্বীকার করেছেন লিটন। পুলিশ বলছে, অনলাইনে জুয়া খেলে ঋণের দায়ে হতাশাগ্রস্ত হয়েই এমন নৃশংস কাণ্ড ঘটায় লিটন।

গেলো ১৪ ফেব্রুয়ারি রাজধানীর দক্ষিণখানের বাসা থেকে উদ্ধার হয় মা ও দুই সন্তানের মরদেহ। ঘটনার পর থেকেই পলাতক ছিলেন বাবা রকিব উদ্দিন লিটন। তিনিই সবাইকে হত্যা করে পালিয়ে গেছেন বলে ধারণা ছিল আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর। বাসা থেকে উদ্ধার হয় লিটনের হাতে লেখা একটি নোট। সে অনুযায়ী শুরু হয় তদন্ত। গোয়েন্দা পুলিশ বলছে, তথ্য প্রযুক্তি ব্যবহার করে জানা যায় ব্রাহ্মণবাড়িয়ায় এক আত্মীয়ের সঙ্গে দেখা করতে যাচ্ছেন লিটন। তথ্য অনুযায়ী ফাঁদ ফেতে গ্রেফতার করা হয় তাকে।

রাকিব উদ্দিন লিটন বলেন, পাওনাদাররা লভ্যাংশের টাকার জন্য চাপ সৃষ্টি করতে থাকে। আমি এ অবস্থায় পরিবারকে বলার পর পরিবারও বিপর্যস্ত হয়ে পড়ে।

গোয়েন্দা পুলিশ বলছে, লিটন বাংলাদেশ টেলিকমিউনিকেশন কোম্পানি বিটিসিএলে কর্মরত ছিলেন। অন লাইনে জুয়া খেলে অফিসের সহকর্মীসহ বিভিন্নজনের কাছ থেকে ১ কোটি ১৫ লাখ টাকা সুদে ধার নেন তিনি। পাওনাদারদের চাপে হতাশাগ্রস্ত হয়েই স্ত্রী সন্তানকে হত্যা করেন।

পুলিশের গোয়েন্দা ও অপরাধতথ্য বিভাগের উপ কমিশনার মশিউর রহমান বলেন, তিনি প্রাথমিকভাবে হত্যাকাণ্ড ঘটিয়ে নিজে আত্মহত্যার চেষ্টা করে। কিন্তু জীবনের প্রতি মায়া হওয়ায় পাগল-ভিক্ষুক হয়ে চলতে থাকে। সম্প্রতি তিনি আত্মীয়দের থেকে কিছু টাকা নিয়ে দূরে চলে যাওয়ার চেষ্টা করে। লিটনকে আদালতের মাধ্যমে রিমান্ডে নেয়া হলে এ হত্যাকাণ্ডের আরো বিস্তারিত তথ্য পাওয়া যাবে বলে আশা গোয়েন্দা কর্মকর্তাদের।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব