পিকে হালদারের গ্রেপ্তারি পরোয়ানা ইন্টারপোলে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: রবিবার ২০শে ডিসেম্বর ২০২০ ০৩:৩২ অপরাহ্ন
পিকে হালদারের গ্রেপ্তারি পরোয়ানা ইন্টারপোলে

ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্স সার্ভিসেস লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রশান্ত কুমার (পিকে) হালদারকে ধরতে তার গ্রেপ্তারি পরোয়ানা ইন্টারন্যাশনাল ক্রিমিনাল পুলিশ অর্গানাইজেশনের (ইন্টারপোল) কাছে পাঠানো হয়েছে।রবিবার সকালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা জানিয়েছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী খুরশীদ আলম খান।

তিনি জানান, ৩ হাজার ৬০০ কোটি টাকা আত্মসাৎ ও পাচারের অভিযোগে বিদেশে পলাতক পিকে হালদারের ৭০-৮০ জন গার্লফ্রেন্ডের সন্ধান পেয়েছে দুদক। তাদের একাউন্টে কোটি কোটি টাকা লেনদেন করেছেন সে তথ্য পাওয়া গেছে। তদন্তে প্রমাণিত হলে তাদেরকেও আসামি করা হবে।

আইনজীবী খুরশীদ আলম খান জানান, পিকে হালদারকে ধরতে এরইমধ্যে গ্রেপ্তারি পরোয়ানা স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের মাধ্যমে ইন্টারপোলের কাছে পাঠানো হয়েছে। এর আগে পিকে হালদার দেশে ফিরতে চেয়েও ফেরেননি। এমনকি তার অবস্থান সম্পর্কে কেউ নিশ্চিত নন।

প্রসঙ্গত, ইন্টারন্যাশনাল লিজিং থেকেই ১৫শ’ কোটি টাকা আত্মসাতের অভিযোগ রয়েছে পিকে হালদারের বিরুদ্ধে। এছাড়াও সব মিলিয়ে প্রায় ৩ হাজার ৫০০ কোটি টাকা তিনি আত্মসাৎ করেছেন বলে বিভিন্ন গণমাধ্যমে অসংখ্যা সংবাদ প্রকাশিত হয়। এ সময় গোপনে কানাডায় পাড়ি জমান তিনি। মাঝে একবার টাকা ফেরতের শর্তে দেশে ফিরতে চাইলেও দেশে ফিরলে গ্রেপ্তার হতে হবে হাইকোর্টের এমন আদেশের পর অসুস্থতার কথা বলে তিনি আর ফেরেননি।