ক্রিকেটকে বিদায় জানালেন মোহাম্মদ আমির

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: বৃহঃস্পতিবার ১৭ই ডিসেম্বর ২০২০ ০৬:০৭ অপরাহ্ন
ক্রিকেটকে বিদায় জানালেন মোহাম্মদ আমির

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন পাকিস্তানের তারকা পেসার মোহাম্মদ আমির। ‘মানসিক যন্ত্রণা সইতে না পেরে’ এমন সিদ্ধান্ত নিচ্ছেন তিনি, এক ভিডিও বার্তায় তাকে বলতে শোনা গেছে এমন। এ ম্যানেজমেন্টের অধীনে তার পক্ষে খেলা সম্ভব নয় বলেও জানিয়েছেন তিনি। পাকিস্তান ক্রিকেট বোর্ডের কাছে আনুষ্ঠানিকভাবে তার অবসরের সিদ্ধান্ত জানিয়েছেন। 

অন্যেকে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এক বিজ্ঞপ্তিতে স্থানীয় গণমাধ্যমকে জানিয়েছে, বোর্ডকে অবসরের বিষয়ে জানিয়েছেন আমির। পিসিবির প্রধান নির্বাহী ওয়াসিম খান বলেন, ‘তার (আমির) কোনো আকাঙ্ক্ষা বা অভিপ্রায় নেই আন্তর্জাতিক ক্রিকেট খেলার প্রতি এবং তাকে ভবিষ্যতে আন্তর্জাতিক ম্যাচের জন্য বিবেচনা করা উচিত হবে না।’ 

পাকিস্তানের হয়ে আমির ৩৬টি টেস্ট, ৬১টি ওয়ানডে এবং ৫০টি টি-টোয়েন্টি খেলেছেন। সব মিলিয়ে ২৫৯টি আন্তর্জাতিক উইকেট নিয়েছেন তিনি। সম্প্রতি তাকে দেখা গেছে লঙ্কা প্রিমিয়ার লিগের (এলপিএল) উদ্বোধনী সংস্করণে। রানার্স-আপ গল গ্লাডিয়েটর্সের জার্সিতে দুর্দান্ত পারফর্ম্যান্স দেখিয়েছেন আমির। বুধবার জাফনা স্টালিয়ন্সের বিপক্ষে ফাইনাল খেলার পরের দিনই অবসরের খবর এলো ২৮ বছর বয়সী তারকার।