যে কারণে সতীর্থকে মাঠেই মারতে গেলেন মুশফিক! (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: সোমবার ১৪ই ডিসেম্বর ২০২০ ০৫:২৪ অপরাহ্ন
যে কারণে সতীর্থকে মাঠেই মারতে গেলেন মুশফিক! (ভিডিও)

ক্রিকেট মাঠে বরাবরই আক্রমণাত্মক ভূমিকায় দেখা যায় টাইগার উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিমকে। বঙ্গবন্ধু টি-২০ কাপে ঢাকার অধিনায়কত্ব করা মুশফিককে গ্রুপ পর্বের ম্যাচগুলোতে দেখা গিয়েছে অনেক ক্ষ্যাপাটে রূপে। তবে এবার একটু ভিন্নভাবে দেখা গেল টুর্নামেন্টের এলিমিনেটর ম্যাচে বরিশালের বিপক্ষে।

বঙ্গবন্ধু টি-২০ কাপের এলিমিনেটর ম্যাচে আজ বরিশালের মুখোমুখি হয় ঢাকা। ম্যাচে বরিশালের ইনিংসে এক পর্যায়ে অনেক ক্ষ্যাপাটে দেখা যায় অধিনায়ক মুশফিকুর রহিমকে।

ম্যাচের ১৭ তম ওভারে শফিকুলের বলে পুল করতে গিয়ে ক্যাচ তুলে দেন বরিশালের হয়ে একমাত্র ফিফটি হাঁকানো আফিফ হোসেন। ৫৫ রানে দারুণ ব্যাটিং করা আফিফের ক্যাচটি উঠে উইকেটের পেছনে, তবে একটু দূরেই। বল হাওয়ায় ভাসতে থাকলে তালুবন্দি করতে একদিক থেকে দৌড়ান মুশফিক অন্যদিক থেকে দৌড়ান স্পিনার নাসুম আহমেদ।

বারবার নাসুমকে না আসতে ইশারা করছিলেন মুশফিক। কিন্তু এক পর্যায়ে মুশফিক ক্যাচ নিলেও বলের দিকে চেয়ে দৌড়াতে থাকা নাসুমের সাথে ধাক্কা লেগে যায়। তখন ক্যাচ নিয়ে নাসুমের দিকে বল ছুঁড়ে মারার ভঙ্গিমা দেখান মুশফিক। সাথেই নাসুম মুশফিকের দিকে ক্ষমার দৃষ্টিতে চেয়ে থাকেন। পরবর্তীতে সতীর্থরা নাসুমকে সান্ত্বনা দেয়।

মুশফিকের ক্ষ্যাপার পেছনে শুধু যে এই কারণ তা নয়। এর আগে শফিকুল ইসলামের বাজে থ্রোর কারণে শুরুর দিকে জীবন পান আফিফ। পরবর্তী আরেকবার সহজ সুযোগ হাতছাড়া করে রান আউট মিস করেন আল আমিন জুনিয়র। দলের এমন ছন্নছাড়া ফিল্ডিংয়েই মূলত রেগে যান মুশফিক।

এর আগে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ১৫০ রান করে বেক্সিমকো। যেখানে দলের হয়ে ৩০ বলে ৪৩ রানের দারুণ ইনিংস উপহার দেন মুশফিক।